অস্ট্রেলিয়ায় বাংলাদেশি ডাক্তারদের টেলি স্বাস্থ্য সেবা চালু

  •  
  •  
  •  
  •  

 256 views

নাইম আবদুল্লাহঃ হেলথ অব লাভড ওয়ানস (হোলো) অস্ট্রেলিয়া থেকে বাংলাদেশে বিনা মূল্যে টেলিফোনে স্বাস্থ্য সেবা প্রদানের উদ্যোগ নিয়েছে।

পৃথিবীর অন্যতম শীর্ষ জনস্বাস্থ্য ব্যাবস্থাপনার ভিত্তিতে গড়ে উঠা অস্ট্রেলিয়ান হাসপাতাল, ক্লিনিক, ইমারজেন্সি ইউনিটের তিনজন মেধাবি বাংলাদেশি চিকিৎসকদের উদ্যোগে গঠিত অলাভজনক এই প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ অতি সম্প্রতি সিডনিতে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে জানান, অস্ট্রেলিয়ায় স্থায়ী ও অস্থায়ী ভাবে বসবাসরত যে কোন প্রাপ্তবয়স্ক বাংলাদেশী টেলিফোন, ইন্টারনেটের মাধ্যমে তাদের দেশে বসবাসরত প্রিয়জনদের স্বাস্থ্যবিষয়ক পরামর্শ নিতে পারবেন।

প্রতিষ্ঠানটির অন্যতম পরিচালক ডাঃ শেখ হায়দার তপু বলেন, সেবা নিতে আগ্রহী অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশীদের তাদের নাম ও বিস্তারিত যোগাযোগের  ঠিকানা আমাদের www.holonow.com.au ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন করতে হবে। তারপর রোগীর ফোন নম্বর সহ অনলাইনে তাদের পছন্দ মতো সময়ে বুকিং দিতে হবে।  আমাদের একজন চিকিৎসক নিদিষ্ট তারিখ ও সময়ে আবেদনকারী ও রোগীর সাথে টেলিফোনে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থাপত্র ও পরামর্শ প্রদান করবেন। প্রয়োজনে তারা বিশেষজ্ঞ চিকিৎসকদেরও পরামর্শ নেবেন।
ডা: শেখ হায়দার তপু, ডা: ফয়যুর রেজা ইমন, ডা: ইফতেখার হোসেন পাভেল ও ডঃ মাহফুজ আশরাফ এর হেলথ অব লাভড ওয়ানস (হোলো) এই টেলিহেলথ সেবার সাথে যুক্ত আছেন আরও ডজনখানেক বিশেষজ্ঞ চিকিৎসক।
বিস্তারিত জানবার জন্য যোগাযোগ করতে পারেন ডা: শেখ হায়দার তপু (Phone +61 433 380 497 & email: info@holonow.com.au

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments