সাংবাদিক কাজল দীর্ঘ নয় মাস পর মুক্তি পেলেন

  •  
  •  
  •  
  •  

 120 views

প্রশান্তিকা ডেস্ক: দীর্ঘ ২৭০ দিন বা ৯ মাস পরে
বাড়ি ফিরলেন ঢাকার একটি দৈনিক পত্রিকার আলোচিত ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। কাজলের ছেলে মনোরম পলক বিবিসি বাংলাকে জানিয়েছেন, আজ শুক্রবার বেলা এগারটার দিকে কারাগার থেকে মুক্তি পেয়ে বাসায় পৌঁছেছেন তার বাবা।

সাংবাদিক কাজল। ছবি: সংগৃহীত

জানা গেছে, কয়েকদিন আগে হাইকোর্ট থেকে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিন পেয়েছিলেন শফিকুল ইসলাম কাজল। গত ১১ই মার্চ পুরনো ঢাকার চকবাজার এলাকায় বাসা থেকে বের হয়েই নিখোঁজ হয়েছিলেন শফিকুল ইসলাম কাজল।
তিনি নিখোঁজ হওয়ার ৫২ দিন পর গভীর রাতে যশোরে বেনাপোল সীমান্তের একটি মাঠ থেকে তাকে উদ্ধার করার কথা বলা হয়েছিল পুলিশের পক্ষ থেকে। এরপর ৩ মে থেকে থেকে তিনি কারাগারে ছিলেন। তবে তিনি নিখোঁজ হওয়ার আগেই গত ১০ই মার্চ ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর সাংবাদিক কাজলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিলেন ঢাকার শেরেবাংলা নগর থানায়। যুব মহিলা লীগের দু’জন নেত্রীও তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দু’টি মামলা করেছিলেন। কয়েকটি মামলায় গত তেসরা মে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছিল। গত ১৭ই ডিসেম্বর হাইকোর্ট দু’টি মামলায় তাকে জামিন দিলে তার মুক্তির সুযোগ তৈরি হয়।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments