অজি এনএসইউআরস এসোসিয়েশনের বার্ষিক সাধারন সভা ও নির্বাচন ২০১৮

  •  
  •  
  •  
  •  


রাফিয়া হাসিন যুঁই, মেলবোর্ন থেকে: অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড বসবাসরত নর্থ সাউথ ইউনিভার্সিটির প্রাক্তন ছাত্র, শিক্ষক, কর্মকর্তা দের নিয়ে ২০১১ সালে গড়ে উঠেছে অজি এনএসইউআরসএসোসিয়েশন (Aussie NSUers Association) ।এলামনাইদের  মধ্যে পারস্পরিক সহযোগিতা ওসহমর্মিতার বন্ধন কে দৃঢ় করাই এই সংগঠনের অন্যতম পাথেয় ।
প্রবাস জীবনের নানা প্রতিকুলতার সাথে মানিয়ে চলে উচ্চ শিক্ষায়, কর্মস্থলে, পারিবারিক ও সামাজিকজীবনে সফলতার চেষ্টায়  নিয়োজিত এনএসইউএলামনাইরা । তাদের এ এগিয়ে চলায় সহযোগিতা করারউদ্দেশে বিভিন্ন কর্মসুচি পরিকল্পনা ও পরিচালনা করাই এইসংগঠনের  অন্যতম  প্রচেষ্টা ।

অজি এনএসইউআরস এর অন্যতম  আয়োজনের মধ্যে এলামনাইদের রিউনিয়ন ওএলামনাই নাইট – যা কিনা এই দেশের  বিভিন্ন বয়স ওপেশার প্রাক্তন ছাত্র, বাংলাদেশে এনএসইউর বর্তমান ছাত্র, শিক্ষক ও বোর্ড – এদের সবার  মাঝে যোগসুত্র ঘটায় ।কর্মবহুল জীবন আর উচ্চশিক্ষার পাশাপাশি অজিএনএসইউআরস আরো বিভিন্ন কর্মসুচির  সাথে যুক্ত । এরমধ্যে নিয়মিত   ক্রিকেটে অংশ্গ্রহন করে বরাবরিউল্লেখযোগ্য  স্থান দখল করে আসছে বিভিন্ন প্রতিযোগিতায় । এছাড়া এ সংগঠনের সদ্যসারা সমাজকল্যান মুলক কাজেসক্রিয়  ভুমিকায় বিশ্বাসী । তাদের জনহিতৈষি কাজের মধ্যেউল্লেখযোগ্য “গুড মর্নিং বাংলাদেশ” এ অংশগ্রহন  করেক্যান্সার কাউন্সিল এবং বিভিন্ন সময়  বাংলাদেশের দরিদ্র ও বর্ন্যার্তদের জন্য তহবিল উন্থাপন।
গত  ১৩ই অক্টোবর অনুষ্ঠিত হয় অজি এনএসইউআরসএসোসিয়েশন এর বার্ষিক সাধারন সভা ও নির্বাচন. নির্বাচন পরিচালনা করেন তৌফিক চৌধুরি । নব নির্বাচিতনির্বাহী কমিটিতে রয়েছে সভানেত্রী নাহিদ কামাল, সহসভাপতি মো: ফরহাদ তাজ, সাধারন সম্পাদক তৌহিদচৌধুরী, কোষাধক্ষ নেওয়াজ হাসান, পরিকল্পনা পরিচালকআসাদ জামান আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক নওরোজমঈন, জনসমাজ ঊন্নয়ন সম্পাদক নাহার এ দিশা, প্রচার ও বার্তা সম্পাদক ফারহান আশিক, বহিরাগত বিষয়ক সম্পাদক মোহাম্মাদ ওয়াসিমুল ইসলাম, পরিবার বিষয়ক সম্পাদক ফাহিমা তালুকদার, ক্রীড়া সম্পাদক রিজওয়ান ইসলাম, তথ্য প্রযুক্তি সম্পাদক এম তাজিম তারেক, সাংস্কৃতিক সহ-সম্পাদক মোহাম্মদ আলম, সাংস্কৃতিক সহ-সম্পাদক তাহের উদ্দিন বাবু, প্রচার ও বার্তা সহ-সম্পাদকসামান্থা ইসলাম, প্রচার ও বার্তা সহ-সম্পাদক আলিযা রওশন, জনসমাজ ঊন্নয়ন সহ-সম্পাদক শাহীদুর রহমান, ক্রীড়া সহ-সম্পাদক মোহাম্মদ মোশারাফ হোসেন নয়ন, তথ্য প্রযুক্তি সহ-সম্পাদক শামস মওদুদ ।
সাধারন সভায় বক্তৃতা করেন প্রাক্তন সভাপতি শাহীদুর রহমান  । বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগতএনএসইউর প্রাক্তন ছাত্র বিশিষ্ট  কৌতুক শিল্পী ইয়াফি খান   । হাস্যরস, মনরোম বনভোজন ও কেক পরিবেশনার মধ্যেঅনুষ্ঠান শেষ হয় ।
আগামীতে এলামনাইদের মাঝে আরো সুদৃঢ় সংযোগ আর“নেট ওয়ার্কিং” গড়ে তোলা, গঠনমুলক  জন কল্যানমুখিকাজে অংশগ্রহন , অন্যান্য এলামনাই ও সামাজিক সংগঠনের  সাথে একাত্ম হয়ে বৃহত্তর জনস্বার্থের জন্য কাজকরার উদ্দেশে নতুন কমিটি কাজ করে যাবে ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments