অভিনেতা ইরফান খান আর নেই

  •  
  •  
  •  
  •  

 

ইরফান খান

প্রশান্তিকা ডেস্ক: উপমহাদেশের শক্তিমান অভিনেতা ইরফান খান মারা গেছেন। ২০১৮ সালে তাঁর মস্তিস্কে বিরল ক্যান্সার ধরা পড়ে। তারপর লন্ডনে চিকিৎসার পরে তিনি অনেকটাই সুস্থ হয়ে উঠেন। আজ একটু আগে তিনি মুম্বাইয়ে মারা গেছেন বলে ইন্ডিয়া টাইমস জানিয়েছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৪ বছর।

প্রথম আলো সূত্রে জানা গেছে, সংকটাপন্ন অভিনেতা ইরফান মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে ভর্তি ছিলেন। প্রথমে শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালের ভর্তি হলেও হঠাৎ করে তাঁর স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাঁকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে(আইসিইউ) রাখা হয়েছিলো।
মাত্র তিন দিন আগে ইরফান খানের মা মারা যান। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তাঁর মা সাইদা বেগম। গত শনিবার রাতে ভারতের জয়পুরে তিনি মারা যান। মায়ের মৃত্যুর এ সময়ে পাশে থাকতে পারেননি অভিনেতা ইরফান খান, শেষ দেখাও হয়নি। তবে ভিডিওকলে মায়ের দাফন কার্যক্রম দেখেছেন দূর থেকে।

ক্যান্সার ধরা পড়ার দুই বছরের মাথায় ইরফান খান চিরবিদায় নিলেন। মৃত্যু কালে তিনি স্ত্রী সুতপা শিকদার এবং দুই পুত্র রেখে গেলেন। বাংলাদেশের স্বনামধন্য নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকীর ছবি ‘ডুব’ এ হুমায়ুন আহমেদের ভূমিকায় (বলা হয়ে থাকে) অভিনয় করেন। তিনি বলিউডের ছবি ছাড়াও হলিউডে বেশ ক’টি নামকরা ছবিতে অভিনয় করেছেন। তারমধ্যে জুরাসিক ওয়ার্লড, লাইফ অব পাই উল্লেখযোগ্য। ক্যান্সার চিকিৎসার পরেও তিনি ‘আংরেজী মিডিয়াম’ নামে ছবিতে অভিনয় করেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments