অলিম্পিক পার্কের বৈশাখী মেলা ২৩ মার্চ শনিবার, আসছেন আঁখি আলমগীর ও আকাশ সেন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনি অলিম্পিক পার্কের এএনজেড স্টেডিয়ামে ঐতিহ্যবাহী বৈশাখী মেলা ২৩ মার্চ শনিবার। বাংলাদেশের বাইরে সর্ববৃহৎ বৈশাখী মেলার আসর এটি। বঙ্গবন্ধু কাউন্সিল অস্ট্রেলিয়া এই মেলাটির আয়োজক। এ বছর মেলাটির ২৭ তম আসর। মেলাটি অলিম্পিক পার্কে ১৪ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে। মেলা উপলক্ষে সিডনিতে এতো যানবাহন বেড়ে যায় যে সেদিন সিডনির রাস্তায় রাস্তায় সাইনবোর্ডে মানুষকে পাবলিক সার্ভিস যানবাহন যেমন বাস, ট্রেন ব্যবহার করার পরামর্শ দেয়া হয়। রাজ্য ও ফেডারেল সরকারের অনেক মন্ত্রী, এমপি সেদিন মেলায় অংশগ্রহন করেন। আয়োজকদের সঙ্গে কথা বলে জানা গেছে, আসছে শনিবার দিনব্যাপি এই মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
এবারের বৈশাখী মেলায় আমন্ত্রিত হয়ে আসছেন বাংলাদেশের হার্টথ্রব গায়িকা আঁখি আলমগীর এবং ওপার বাংলার জনপ্রিয় শিল্পী আকাশ সেন। উল্লেখ্য আঁখি আলমগীর এর আগেও অলিম্পিক পার্কের বৈশাখী মেলায় গান গেয়েছেন। আকাশ সেন কলকাতার জনপ্রিয় শিল্পী ও সুরকার হলেও বাংলাদেশের সঙ্গীত জগতের পরিচিত নাম। তিনি বাংলাদেশের অনেক ছবিতে মিউজিক করেছেন।
সিডনির রাস্তায় বাংলা ও ইংরেজীতে বৈশাখী মেলার বিলবোর্ড
অলিম্পিক পার্কের এই মেলা উপলক্ষে আয়োজকেরা সিডনির একটি হাইওয়ের পুরো রাস্তা জুড়ে বিলবোর্ডে মেলার বিজ্ঞাপনের ব্যবস্থা করেছে। সিডনির বাংলাদেশী অধ্যুসিত লাকেম্বা ও ওয়ালীপার্কের ৬ লেনের কিং জর্জেস রোডে প্রতিদিন লক্ষাধিক গাড়ি চলাচল করে। সেখানকার একটি ফ্লাইওভার ব্রিজে স্থাপিত বাংলা ও ইংরেজীতে লেখা বিশাল এই বিলবোর্ড সকলের চোখে পড়ে। গত ২০ ফেব্রুয়ারি মেলার আয়োজক বঙ্গবন্ধু কাউন্সিলের সভাপতি শেখ শামীমুল হক মেলা কর্তৃপক্ষ, স্থানীয় সাংবাদিক ও সুধীজনকে নিয়ে এই বিলবোর্ড উদ্বোধন করেন। টানা তিনবছর ধরে একই স্থানে এই বিলবোর্ড প্রদর্শিত হয়ে আসছে। শেখ শামীমুল বলেন, এটি শুধু মেলার প্রচারনাই নয় আমাদের বাংলাদেশের ঐতিহ্যকে অন্য ভাষাভাষীর মানুষের কাছে পৌঁছে দেবে।
এবারও মেলার আয়োজনে থাকছে মঙ্গল শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শো, কবিতা আবৃত্তি, বাংলাদেশের ওপর প্রামাণ্যচিত্র, নানারকম খাবারের দোকান, বই, পোষাক সহ নানা আয়োজন। এই বৈশাখী মেলায় এবারও ৩০ হাজারের বেশি মানুষের সমাগম হবে বলে আয়োজকেরা ধারনা করছেন।
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments