অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার

  •  
  •  
  •  
  •  

 

প্রশান্তিকা ডেস্ক: আজ ২৬শে জানুয়ারী অস্ট্রেলিয়া দিবস। এই দিবসের প্রাক্কালে প্রতি বছর অস্ট্রেলিয়ার সেরা নাগরিক বা অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার নির্বাচিত হয়। গত শনিবার ক্যানবেরায় অস্ট্রেলিয়া পার্লামেন্টের পাদদেশে আয়োজিত জাঁকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে সেরা অস্ট্রেলিয়ান এবং বিভিন্ন ক্যাটাগরিতে সেরা নাগরিকদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী স্কট মরিসন।

২০২০ সালে অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার হলেন চক্ষু বিশেষজ্ঞ ডক্টর জেমস মুইকি। তিনি সাউথ অস্ট্রেলিয়ার আ্যডিলেইডে বাস করেন। ডক্টর মুইকি টাইপ ২ ডায়াবেটিস এবং অন্ধতা নিয়ে গত দু’বছর ধরে কাজ করছেন এবং রোগীদের অন্ধত্ব রোধে সক্ষম হয়েছেন। প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেবার পর ডক্টর মুইকি বলেন, যারা গত চার মাস ধরে ভয়াবহ দাবানল নেভানোর কাজে নিয়োজিত তাঁরাই আসলে হিরো, তাঁরাই অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার। এই স্বীকৃতির জন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, অস্ট্রেলিয়ায় প্রতি দশ জনের একজন ডায়াবেটিস এবং অন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছেন। এই স্বীকৃতি মানুষকে নিশ্চয়ই সতর্ক হওয়ার বার্তা পৌঁছে দেবে।

অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার ডক্টর জেমস মুইকি

টেনিস খেলোয়াড় আ্যশ বার্টি ইয়ং অস্ট্রেলিয়া অব দ্য ইয়ার, গাইনি বিশেষজ্ঞ প্রফেসার জন নিউম্যান সিনিয়র অস্ট্রেলিয়ান অব দ্য ইয়ার ঘোষিত হয়েছেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments