অস্ট্রেলিয়ায় কোভিড আক্রান্তের রেকর্ড: টিকা গ্রহণের হার বিশ্বে সর্বোচ্চ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিডনি সহ নিউ সাউথ ওয়েলস রাজ্যে বেড়েই চলেছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় রাজ্যে আক্রান্তের সংখ্যা ৯১৯ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের। এটি অস্ট্রেলিয়ায় কোভিড আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড। গতকাল মৃত দুই ব্যক্তির বয়স ছিলো ত্রিশ এবং আশির কোঠায়। রাজ্যে আক্রান্তের হার কমানোর জন্য রেডজোন এলাকাগুলোতে গত সোমবার থেকে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কোভিড কারফিউ ঘোষিত হয়েছে। এই সময়ে সিডনির রাস্তা ঘাটে নিরবতা নেমে এসেছে।

প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিইন আজ গণমাধ্যমকে বলেন, আক্রান্তের সংখ্যা বাড়লেও রাজ্য জুড়ে টিকা নেয়ার হারও বেড়ে চলেছে। যে হারে মানুষ এখানে টিকা নিচ্ছেন তাতে বিশ্বে সর্বোচ্চ। গতকাল এক দিনেই এক লক্ষ ২৫ হাজার ডোজ টিকা দেয়া হয়েছে। এই নিয়ে রাজ্যে প্রায় এক তৃতীয়াংশ মানুষ উভয় ডোজ টিকা গ্রহণ করেছে। তিনি উভয় টিকা গ্রহণকারীদের আগামীকাল এবং শুক্রবার থেকে চলাচলের নিষেধাজ্ঞা প্রত্যাহার করার ইঙ্গিত দিয়েছেন। বর্তমানে রাজ্য হাসপাতালগুলোতে ৬৪৫ জন কোভিড আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। ১১৩ জন ইন্টেনসিভ কেয়ারে এবং তাদের মধ্যে ৪০ জন ভেন্টিলেশনে রয়েছেন। আরও জানা গেছে, ইন্টেনসিভ কেয়ারে থাকা ৯৮ জন কোন প্রকার টিকা গ্রহণ করেননি। রাজ্য প্রিমিয়ার আশা প্রকাশ করছেন, এখন থেকে প্রতিদিন কেস সংখ্যা কমতে পারে। তবে মাঝে মাঝে বাড়লেও জনসাধারণকে সকল নিষেধাজ্ঞা মেনে চলার অনুরোধ করেছেন।

প্রিমিয়ার বলেন, বৃহত্তর সিডনি এবং গিল্ডফোর্ড, অবার্ন, মেরিল্যান্ডস, গ্রেস্ট্যান্স, গ্রানভিল, পাঞ্চবোল, ইয়াগুনা, ব্লাকটাউন এবং আশেপাশের সাবার্বগুলোতে মানুষ বেশি আক্রান্ত হচ্ছে। এসব এলাকায় পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে। এছাড়া সান্ধ্যকালীন রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ বলবৎ রয়েছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments