অস্ট্রেলিয়ায় বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: গতকাল বাংলাদেশ জাতীয়তাবাদী দল সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি এশিয়া প্যাসিফিক অঞ্চল, অস্ট্রেলিয়া শাখা বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে। আজ থেকে ৪৩ বছর আগে ১ সেপ্টেম্বরে প্রতিষ্ঠিত হয়েছিলো বিএনপি।

সভায় সভাপতিত্ব করেন বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি এশিয়া প্যাসিফিক অঞ্চল অস্ট্রেলিয়ার প্রধান সমন্বয়ক জনাব প্রকৌশলী সোহেল মাহমুদ ইকবাল।
হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায়
জনাব মন্জুরুল হক আলমগীরের পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব জনাব এডভোকেট মোয়জ্জেম হোসেন আলাল। তিনি ১৯৭৮ সালে বিএনপির প্রতিষ্ঠার প্রাসঙ্গিকতা সম্বন্ধে আলোকপাত করতে গিয়ে বলেন, তখনকার রাজনৈতিকার প্রেক্ষাপটে বিএনপির প্রতিষ্ঠা ছিল অবশ্যম্ভাবী। জনগনের আশা আকাংখার ফলই বিএনপি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সুদুর প্রসারী চিন্তার ফসলই বিএনপি। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান জনগনের মনোভাব বুঝতে পেরেই বাংলাদেশী জাতীয়তাবাদের উপর ভিত্তি করে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। জনগনের দল বলেই শত অত্যাচার নিপিরণের পরেও বিএনপি সমহিময় এখনো মহিমান্বিত।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ার পার্সনের উপদেষ্টা মন্ডলীর সদস্য প্রফেসর ডা: ফরহাদ হালিম ডোনার । তিনি বলেন দেশের বর্তমান সংকট হলো কোভিড -১৯। এই মহামারি কাল আওয়ামীলীগ সরকার স্বাস্হ্য, শিক্ষা খাত সহ সকল ক্ষেত্রে ব্যার্থতার পরিচয় দিয়েছে। আর এই ব্যার্থতা ঢাকতেই এত বছর পর শহীদ প্রেসিডন্ট জিয়ার লাশ নিয়ে টানাটানি করে সকলের দৃষ্টি অন্যদিকে ফেরানোর পায়তারা করছে। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন
বিএনপির জাতীয় নির্বাহী কমিটির
প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন। তিনি বলেন, যে আজ ৪৩ বছরে এসেও বিএনপি দেশের মানুষের জন্য, দেশের গনতন্ত্রের আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।
তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল বাংলাদেশের স্বাধীনতার যুদ্ধের ইতিহাস এবং বাংলাদেশের রাজনীতিতে বিএনপির গুরুত্ব তুলে ধরেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন
সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, বাবু জয়ন্ত কুমার কুন্ডু সহ প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম, জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মো: শামীম।

অনুষ্ঠানে আস্ট্রেলিয়া বিএনপি’র নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির অস্ট্রেলিয়ার সম্মানিত আহ্বায়ক ড: হুমায়ের চৌধুরী রানা,
জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সভাপতি জনাব আরিফুল হক। সভায় স্বাগত বক্তব্য দেন বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন এশিয়া প্যাসিফিক অঞ্ল অস্ট্রেলিয়ার
সমন্বয়ক এবং বিএনপি অস্ট্রেলিয়ার সদস্য সচিব মোহাম্মদ হায়দার আলী। আরোও বক্তব্য রাখেন বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সদস্য সচিব , ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এবং জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সাংগঠনিক সম্পাদক জাকির আলম লেনিন,
বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সদস্য সচিব কেন্দ্রীয় যুবদল নেতা আশরাফুল আলম , খুলনা সরকারী মহিলা কলেজের সাবেক ভিপি সৈয়দা মাসুদা কাদরী মিতা, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাবেক নেত্রী মুন্নী চৌধুরী মেধা।
অস্ট্রেলিয়ার নেতৃবৃন্দ জাতীয় নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন যে, গনতন্ত্রের জন্য অতীতের ন্যায় যে কোন আন্দোলনের জন্য তারা সদা সর্বদা প্রস্তুত আছে এবং শহীদ জিয়ার আদর্শ কে ধারন করে গনতন্ত্রিক রাষ্ট্র ব্যবস্হা কায়েমের জন্য যে কোন সংগ্রামে অস্ট্রেলিয়াল বিএনপি প্রবাসে থেকে সাধ্যমত সর্বাত্মক ভাবে অংশগ্রহণ করবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া ঘুবদলের ইয়াছির আরাফাত সবুজ, ফরিদ মিয়া, অধ্যাপক আলমগীর হোসেন, মো. ফয়জুর রহমান, ইয়াছিন আরাফাত অপু, রাকিবুল আলম মিয়া অপু, হাজী মো. ইউসুফ, সা’আদ সামাদ , মাহমুদা আরাফাত, নয়ন মাইনুল ইসলাম, তাফতুন নাইম নিতু, সৈয়দ তানবীর আলম, মোস্তাফিজুর রহমান লাবু, রেহেনা বেগম, আতিকুল আহসান সহ প্রমুখ নেতা ও কর্মীবৃন্দ।

সংবাদ বিজ্ঞপ্তি।

বিজ্ঞাপন
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments