অস্ট্রেলিয়ায় মাহে রমযান শুরু

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: অস্ট্রেলিয়ায় যে সকল মুসলমান ইউনিভার্সেল ক্যালেন্ডার বা সৌদি আরবের সাথে মিল রেখে রোযা পালন করেন তাদের জন্য আজ শুক্রবার ছিলো প্রথম রোযা। গতকাল দেশের কোথাও চাঁদ দেখা না যাওয়ায় চাঁদ দেখা নির্ভরশীল মুসলমানেরা আগামীকাল শনিবার প্রথম রোযা পালন করছেন।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন দেশের মুসলিম সম্প্রদায়কে ‘রামাদান কারিম’ বলে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি করোনার কঠোর নিয়ম কানুনের জন্য দু:খ প্রকাশ করে বলেন, “অবশ্যই এই অবস্থার অবসান হলে সকল নাগরিক এক সঙ্গে মিলে এই পুণ্যের কাজ করবেন এবং প্রার্থনা করবেন।” করোনা প্রাদুর্ভাবের কারণে এসময় মসজিদ, মন্দির, গীর্জাসহ সকল উপাসনালয় বন্ধ রয়েছে। যতদিন কঠোরতা শিথিল করা না হয়, ততোদিন মুসল্লিদের ঘরে বসে প্রার্থনা করার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

অস্ট্রেলিয়ার মুসলিম ওয়েলফেয়ার ইন্ক জানিয়েছে, কোভিড -১৯ শর্তাবলী শিথিল হলে মিন্টোর আল ফয়সাল কলেজে প্রতিদিন সন্ধ্যায় ৭.১৫ টায় তারাবীহ নামাজ আয়োজিত হবে। তবে আপাতত করোনার কারনে সবাইকে বাসায় নামাজ পড়ে নিতে বলা হচ্ছে। কাল শনিবার সিডনি বা নিউ সাউথ ওয়েলসে সেহরীর শেষ সময় ভোর ৪.৫২ টায় এবং ইফতারীর সময় ৫টা ২৫ মিনিটে। অস্ট্রেলিয়ার মুসলিম ওয়েলফেয়ারের রমজানের ক্যালেন্ডারটি প্রশান্তিকা ওয়েব সাইটে আপলোড করা হয়েছে। পাঠকেরা সেখান থেকে সেহরী, ইফতার ও অন্যান্য নামাজের সময়সূচী জেনে নিতে পারেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments