অস্ট্রেলিয়ায় যাত্রা শুরু করলো জয়যাত্রা টেলিভিশন

  •  
  •  
  •  
  •  

 267 views

প্রশান্তিকা রিপোর্ট: বাংলাদেশের প্রবাসবান্ধব স্যাটেলাইট টেলিভিশন জয়যাত্রা’র সিডনি স্টুডিও উদ্বোধনের মাধ্যমে যাত্রা শুরু হলো টেলিভিশনটির অস্ট্রেলিয়া অধ্যায়। সিডনিতে গত ৭ মার্চ শনিবার সন্ধ্যায় রকডেলের একটি রেস্টুরেন্ট হলে জমকালো এক অনুষ্ঠানের মধ্যদিয়ে উদ্ভোধন হয়ে গেল জয়যাত্রা টেলিভিশনের সিডনি স্টুডিও। জয়যাত্রা’র চেয়ারম্যান, এফবিসিসিআইয়ের পরিচালক ও বাংলাদেশ সরকারের সিআইপি হেলেনা জাহাঙ্গীর প্রধান অতিথি হিসেবে উদ্বোধণ ও প্রথম বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার ফেডারেল এমপি ম্যাট থিসলওয়াট ও সমাজসেবী জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন টেলিভিশনের অস্ট্রেলিয়া শাখার পরিচালক অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি রহমত উল্লাহ। জয়যাত্রা’র অস্ট্রেলিয়ার প্রতিনিধি বেলাল হোসাইন সার্বিক তত্ত্বাবধানে ছিলেন।

চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর, অস্ট্রেলিয়া পরিচালক রহমত উল্লাহ সহ জয়যাত্রা টিম ও সুধীজন।

ড. সৈয়দ আজিমের সহযোগিতায় ও আ্যনি সাব্রিনের প্রানবন্ত উপস্থাপনায় উপস্থিত সুধীজনেরা টেলিভিশনটির সাফল্য কামনা করে বক্তব্য রাখেন।এমপি ম্যাট থিসলওয়াট অস্ট্রেলিয়ায় বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবস উদযাপনের ভূয়সী প্রশংসা করেন। জয়যাত্রা টেলিভিশন প্রবাসে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার উন্নয়নের ধারাবাহিকতায় পাশে থাকবে বলে প্রত্যাশা ব্যক্ত করে চেয়ারমযান হেলেনা জাহাঙ্গীরকে শুভাশীষ জানান।

জয়যাত্রা’র চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর তার বক্তব্যে উপস্থিত সবাইকে কৃতজ্ঞতা জানান জয়যাত্রা’র অনুষ্ঠানে আসার জন্য। তিনি বলেন, জয়যাত্রা টেলিভিশনের ডাইরেক্টর রহমত উল্লাহ’র তত্বাবধানে মাসের ৩০ দিন অস্ট্রেলিয়া থেকে প্রতিদিন এক ঘন্টা করে বিভিন্ন প্রোগ্রাম যাবে জয়যাত্রা টেলিভিশনে।

হেলেনা জাহাঙ্গীর ও ফেডারেল এমপি ম্যাট থিসলওয়াটের হাত থেকে সিনিয়র সিটিজেন সম্মাননা নিচ্ছেন কমিউনিটি নেতা গামা আব্দুল কাদির।

উদ্বোধনী অনুষ্ঠানে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে কমিউনিটিতে বিশেষ অবদানের জন্য সম্মাননা প্রদান করা হয়। কমিউনিটির নেতা ও স্বদেশ বার্তার প্রতিষ্ঠাতা প্রয়াত নূরুল আজাদকে মরণোত্তর সম্মাননা, কমিউনিটি ব্যক্তিত্ব গামা আব্দুল কাদিরকে সিনিয়র সিটিজেন সম্মাননা এবং কলামিস্ট ও লেখক অজয় দাশগুপ্তকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। প্রয়াত বাবার পক্ষ থেকে সম্মাননা গ্রহণ করেন সিডনি আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং স্বদেশ এন্টারটেইনমেন্টের কর্ণধার ফয়সাল আজাদ।  দীর্ঘদিন সংবাদপত্র প্রকাশনায় গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য মুক্তমঞ্চ পত্রিকার সম্পাদক আল নোমান শামীম, সফল নারী উদ্যোক্তায় শ্রাবন্তী কাজী এবং সংস্কৃতিতে নৃত্যশিল্পী অর্পিতা সোমকে সম্মাননা দেয়া হয়।
এছাড়াও সমাজসেবী জাহাঙ্গীর আলমকে তরুনদের ক্রিকেটে উৎসাহী করায় বিশেষ সম্মাননা প্রদান করা হয়। হেলেনা জাহাঙ্গীরকে দেশের সফল নারী উদ্যোক্তা হিসেবে সম্মানিত করা হয়। হুমায়রা আক্তার জেনিকে দেয়া হয় শিশু উপস্থাপকের ক্রেস্ট।

উদ্বোধনী অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল সাংস্কৃতিক পর্ব। ফাহাদ আসমার ও নুসরাত জাহান স্মৃতির কবিতা পাঠ এবং জনপ্রিয় শিল্পী অমিয়া মতিন ও স্রোতেশ্বিনী নাবিলার গানের মূর্ছনা উপস্থিত সবাইকে মুগ্ধ করে।
প্রবাসী রাজনীতিবিদ, কমিউনিটি ব্যক্তিত্ব, সুধীজন, সংবাদকর্মী ও অন্যান্য গন্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে এসেছিলেন।

হেলেনা জাহাঙ্গীর ও রহমত উল্লাহ’র সাথে প্রশান্তিকার বার্তা সম্পাদক আরিফ এবং ফিচার সম্পাদক ফাহাদ।

প্রবাসবান্ধব জয়যাত্রা টেলিভিশন দেশের সীমানা পেরিয়ে বিভিন্ন দেশে প্রবাসীদের খবর প্রচারে অগ্রণী ভূমিকা রাখছে। এই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়া বাংলাদেশী প্রবাসীদের আরো বেশি সহায়তার উদ্দেশ্যে রকডেলের ২ উইলিয়াম স্ট্রিটে টেলিভিশনটির সিডনি স্টুডিও উদ্বোধন করা হয়েছে। পরিচালক রহমত উল্লাহ প্রশান্তিকার সাথে আলাপকালে জানান, সিডনিতে মনোমুগ্ধকর অনুষ্ঠান নির্মাণের পরিকল্পনা রয়েছে। তিনি আরও বলেন, অনুষ্ঠান নির্মাণে দক্ষ রয়েছেন এমন অনেকেই এগিয়ে এসেছেন জয়যাত্রা’র প্লাটফর্মে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments