অস্ট্রেলিয়ার দাবানলে শেখ হাসিনার সমবেদনা ও দোয়া প্রার্থনা: অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাক্ষাৎ

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার ভয়ংকর দাবানলে প্রাণহানী এবং ঘর বাড়ি ও সম্পদের ব্যাপক ক্ষয় ক্ষতির জন্য সমবেদনা জানান এবং চলমান দাবানল বন্ধের জন্য দোয়া ও প্রার্থনা করেন। অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রতিনিধিরা তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি দাবানল পরিস্থিতি সম্পর্কে জানতে পেরে অস্ট্রেলিয়ার জনগণ বিশেষ করে প্রবাসী বাংলাদেশীদের খোঁজ খবর ও নিরাপত্তার খবর নেন এবং সকলের জন্য দোয়া করেন।
পূনরায় নির্বাচিত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও নেতা কর্মীরা। গত মঙ্গলবার অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি আইনজীবী সিরাজুল হক ও সাধারণ সম্পাদক পি এস চুন্নুর নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধিদল গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। প্রতিনিধি দল প্রথমেই প্রধানমন্ত্রীকে নবম বারের মতো আওয়ামী লীগ সভাপতি হিসেবে নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাতকালে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের প্রতিনিধি দল

ঢাকা থেকে অস্ট্রেলিয়া আওয়ামীলীগ সভাপতি সিরাজুল হক প্রশান্তিকাকে জানান, আইনজীবী সিরাজুল হক ও পি এস চুন্নু নেতৃত্বে একটি শক্তিশালী প্রতিনিধি দল আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উত্তর এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ায় চলমান ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত মানুষ ও বন্য প্রাণীর মৃত্যু ও সম্পদের ক্ষতিগ্রস্তের জন্য গভীর সমবেদনা প্রকাশ করেন। প্রধানমন্ত্রী এই মহাবিপদ থেকে অস্ট্রেলিয়া যেন মুক্তি পায় সেজন্য আল্লাহ তায়ালার কাছে দোয়া করেন। আইনজীবী সিরাজুল হক অস্ট্রেলিয়ার আওয়ামী রাজনীতির প্ররিস্থিতির নানা দিক তুলে ধরেছেন এবং বিভিন্ন স্টেট কমিটি গঠন করেছেন বলে জানান। সাধারণ সম্পাদক পি এস চুন্নু প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে বলেন, আওয়ামী লীগ অস্ট্রেলিয়া বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্য নিবেদিত। এসময় বঙ্গবন্ধু কন্যা সকলকে শুভেচ্ছা জানান। পুরো সৌজন্য সাক্ষাৎটি এসময় আনন্দ ঘন সমিল্লনে রূপ নেয়। শত ব্যস্ততা সত্বেও সাক্ষাৎ দেবার জন্য অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পি এস চুন্নু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী অস্ট্রেলিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মোল্লা, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, সিডনি শাখার সভাপতি গাউসুল আলম শাহাজাদা, সহ সভাপতি শহিদুর রহমান, সহ সভাপতি জহিরুল ইসলাম সরকার, সহ সভাপতি সরোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, ক্যানবেরা শাখার সভাপতি ডক্টর শামীম আলম, আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উপদেষ্টা ডক্টর ফরিদ আহমেদ , সদস্য মুক্তিযোদ্ধা কন্যা সূচনা, শোভা, সপ্না মোল্লা, সায়ীদ আক্তার হোসেন বাদল ও খোন্দকার রুবেল প্রমুখ ।