অস্ট্রেলিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন করোনায় আক্রান্ত

  •  
  •  
  •  
  •  

 146 views

অস্ট্রেলিয়ার হোম আ্যফেয়ার্স বা স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটন

প্রশান্তিকা ডেস্ক: অস্ট্রেলিয়ার হোম আ্যফেয়ার্স বা স্বরাষ্ট্রমন্ত্রী লিবারেল পার্টির কট্টরপন্থী নেতা পিটার ডাটন ভয়াবহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শুক্রবার এবিসি নিউজ সূত্রে জানা গেছে, পিটার ডাটন আজ বিকেলে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। তিনি গত মঙ্গলবার সিডনিতে ক্যাবিনেট মিটিংয়ে ছিলেন। একই দিনে তিনি তার নির্বাচনী এলাকা কুইন্সল্যান্ডে একটি বানিজ্যিক ফ্লাইটে ফিরে যান। লিবারেল পার্টি জানিয়েছে, আজ সকালে তিনি ঘুম থেকে উঠে গায়ে উচ্চ তাপমাত্রা অনুভব করেন।

মঙ্গলবার ক্যাবিনেট মিটিংয়ে প্রধানমন্ত্রী স্কট মরিসন সহ অন্যান্য সদস্যরা ছিলেন। তাদের সকলের অবস্থা কিরুপ এবং তাদেরকে আলাদা আইসোলেসন বা কোয়ারেনটাইন করে রাখা হবে কিনা এ প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী মরিসন পরিস্কার কোন জবাব দেননি। তবে প্রধানমন্ত্রীর নিজের পেট খারাপ রয়েছে বলে আজ সকালে নিত্যকার একটি টেলিভিশনে বক্তব্য দেয়া থেকে বিরত ছিলেন।

পিটার ডাটন অস্ট্রেলিয়ার ক্ষমতাধর মন্ত্রীদের একজন। বছর দুই আগে তিনি নিজে দেশের প্রধানমন্ত্রী হওয়ার জন্য চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন। ক্ষমতাসীন লিবারেল পার্টি সদস্যদের ভোটে তিনি বর্তমান প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছে হেরে যান। সাবেক প্রধানমন্ত্রী টনি আ্যবটের শাসনাকালে পিটার ডাটন ইমিগ্রেশন মন্ত্রী ছিলেন। তিনি এখন দেশের হোম আ্যফেয়ার্স বা স্বরাষ্ট্রমন্ত্রী।

আজ স্বাস্হ্য বিভাগ করোনা ভাইরাসের লক্ষণ বিষয়ে নির্দেশনা দিয়েছে। লক্ষণ:
1. Fever
2. Cough
3. Shortness of breath
4. Breathing difficulties.

অস্ট্রেলিয়ানদের করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিলে জিপি বা সরকারের স্বাস্থ্যবিভাগের ১৮০০ ০২০ ০৮০ নাম্বার হটলাইনে ফোন করতে বলা হয়েছে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments