অস্ট্রেলিয়ায় ঈদ ৫ জুন বুধবার

  •  
  •  
  •  
  •  

 

 প্রশান্তিকা রিপোর্ট: আজ মঙ্গলবার অস্ট্রেলিয়া ভূখন্ডে শাওয়ালের চাঁদ দেখা যাওয়ায় কাল বুধবার ৫ জুন ঈদ উল ফিতর উদযাপিত হবে। মুন সাইটিং অস্ট্রেলিয়া এক বিবৃতিতে ব্রিসবেনে শাওয়ালের চাঁদ দেখা গেছে বলে জানিয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ায় মধ্য প্রাচ্যের মুসলমান সহঅন্যান্য মুসলমানেরা যারা ইউনিভার্সেল ক্যালেন্ডার অনুসরণ করেন তাদের নির্ধারিত ঈদও ছিলো বুধবার। সুতরাং স্মরণকালের মধ্যে এই প্রথম চাঁদ দেখা এবং ক্যালেন্ডার অনুসারীরা একই দিনে পবিত্র ঈদ উল ফিতর উদযাপন করতে যাচ্ছেন। ঈদ মোবারক।

আগামীকাল সকালে বাংলাদেশী অধ্যুসিত লাকেম্বার বড় মসজিদে ঈদের নামাজের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে সাতটায়। এছাড়া প্রবাসী বাংলাদেশী, পাকিস্তানী ও ভারতীয় মুসলমানেরা লাকেম্বার প্যারী পার্কে ঈদের জামাতের ব্যবস্থা করেছে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, এখানে সকাল সাড়ে সাতটায় প্রথম জামাত এবং বাংলাদেশী মুসলমানদের তত্বাবধায়নে প্রথম জামাত সকাল ৮টা এবং সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া লাকেম্বার হ্যাল্ডন স্ট্রিটের আল সুনাহ মসজিদে সকাল সাড়ে ৭ টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ক্যাম্বেলটাউনে মিন্টোর আল ফয়সাল কলেজে সকাল সাড়ে সাতটায় জামাত অনুষ্ঠিত হবে। এই জামাতের তত্বাবধানে রয়েছে অস্ট্রেলিয়ার মুসলিম ওয়েলফেয়ার সেন্টার ইন্ক।

অন্যদিকে বাংলাদেশ ওয়েলফেয়ার সোসাইটি ক্যাম্বেলটাউন ইন্ক এর তত্বাবধানে সকাল সাড়ে ৮টায় ইঙ্গেলবার্ন পাবলিক লাইব্রেরী হল এবং সকাল ৯টায় গ্লেনফিল্ড কমিউনিটি হলে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। রকডেল মসজিদে সকাল সাড়ে ৭টায় জামাত অনুষ্ঠিত হবে।রুটিহিল মসজিদে সকাল ৮ টায় এবং প্যারাম্যাট্টা মসজিদে সকাল সাড়ে ৭ টায় জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া সিডনির বিভিন্ন সাবার্বগুলোতেও বিভিন্ন মসজিদ এবং হল ভাড়া করে পবিত্র ঈদ উল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments