অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বিজয় দিবস উদযাপন

  •  
  •  
  •  
  •  

 152 views

প্রশান্তিকা ডেস্ক: গত ১৫ ডিসেম্বর রবিবার সন্ধ্যায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে সিডনিতে বিজয় দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হাসনাৎ মিল্টনের সঞ্চালনায় এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে নিহত ত্রিশ লাখ শহীদের বিদেহী আত্মার প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক নোমান শামীম, অস্ট্রেলিয়া আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সাল মতিন, সহ-সভাপতি ব্যারিস্টার নির্মাল্য তালুকদার, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান হৃদয়, যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল তালুকদার, নিউ সাউথ ওয়েলস আওয়ামী লীগের সভাপতি হাসান শিমুন ফারুক রবিন, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক মোহাম্মদ মুনীর হোসেন, মহিলাবিষয়ক সম্পাদিকা সৈয়দা তাজমিরা আখতার, এবং কার্যকরী কমিটির সদস্য মুখতার হোসেন।
সাংস্কৃতিক অনুষ্ঠানে স্বরচিত কবিতা পাঠ করেন কবি আইভি রহমান, কবিতা আবৃত্তি করেন ফাহাদ আসমার এবং আরিফুর রহমান। অনুষ্ঠানে দেশাত্মবোধক গান পরিবেশন করেন সিডনির জনপ্রিয় গায়ক গোলাম হাবীব তপু।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু জাতিকে দিয়েছিলেন স্বাধীনতা, তার মেয়ে শেখ হাসিনা দিচ্ছেন মুক্তির স্বাদ। অনুষ্ঠানের দিন বাংলাদেশে রাজাকারের তালিকা প্রকাশিত হওয়ায় শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি উচ্চ আদালত কর্তৃক ‘জয় বাংলা’কে জাতীয় শ্লোগান হিসেবে স্বীকৃতি দেওয়ায় আনন্দ প্রকাশ করে বলা হয়, জয় বাংলা ছিল আমাদের স্বাধীনতা সংগ্রামের মূলমন্ত্র। এই শ্লোগানটি সর্বত্র উচ্চারিত হতে হবে। সেই সাথে দেশের সর্বস্তরে মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনাকে প্রতিষ্ঠিত করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার সংগ্রামে দেশবাসীর পাশাপাশি প্রবাসীরাও কার্যকর ভূমিকা রাখতে চায়। এ ব্যাপারে সরকারকে অনুকূল পরিবেশ তৈরী করতে হবে।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments