অস্ট্রেলিয়া টি-২০ নারী বিশ্বকাপ জয়ী: বাংলাদেশের সব ম্যাচে হার

  •  
  •  
  •  
  •  

 179 views

প্রশান্তিকা স্পোর্টস: আজ ৮ মার্চ বিশ্ব নারী দিবসে অনুষ্ঠিত নারী টি টোয়েন্টি বিশ্বকাপ জিতে নিলো অস্ট্রেলিয়ার নারীরা। প্রতিদ্বন্দ্বী ভারতকে ৮৫ রানের ব্যবধানে হারিয়ে এই জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার এটি ছিলো নারী টি টোয়েন্টি বিশ্বকাপের ৫ম বিজয়।

নারী টি ২০ বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া দল

আজ অস্ট্রেলিয়ার ক্রিকেট স্বর্গ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচ অনুষ্ঠিত হয়। সর্বমোট ৮৬ হাজার দর্শক আজকের খেলাটি উপভোগ করেন। টসে জিতে স্বাগতিক অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৪ উইকেট হারিয়ে স্বাগতিকরা ১৮৪ রান সংগ্রহ করে। জবাবে ৫ বল বাকী থাকতেই ভারতের নারীরা মাত্র ৯৯ রানে অলআউট হয়ে যায়।

মাত্র ৩৯ বলে ৭৫ রান করে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন অস্ট্রেলিয়ার আলিশা হ্যালি। অন্যদিকে প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচত হন অস্ট্রেলিয়ার বেথ মুনি। তিনি আজকের ফাইনাল ম্যাচেও ৫৪ বলে ৭৫ রান করেন। ৩৫ বলে ৩৩ রান করে ভারতের পক্ষে সর্বোচ্চ রান করেন দীপ্তি শর্মা। দীপ্তি বল করে ৩৮ রান দিয়ে ২ উইকেট লাভ করেন।

টুর্নামেন্টে গ্রুপ এ তে অংশগ্রহণকারী বাংলাদেশের নারীরা একটা খেলাতেও জয়লাভ করতে পারেনি। ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলংকা প্রতিটি দেশের নারীদের কাছে বাংলাদেশের নারীরা হেরে গেছেন। গ্রুপে সব খেলায় জয়লাভ করে ভারতের সংগ্রহ ছিলো ৮ পয়েন্ট, তিনটিতে জয়লাভ করে অস্ট্রেলিয়ার ৬ পয়েন্ট, নিউজিল্যান্ড ৪ এবং শ্রীলংকার ছিলো ২ পয়েন্ট।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments