অস্ট্রেলিয়া- নিউজিল্যান্ডে মুক্তি পাচ্ছে ‘মিশন এক্সট্রিম’

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্কঃ আগামী ৩ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘মিশন এক্সট্রিম’। বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসে প্রথমবারের মতো বাংলাদেশসহ বিশ্বের তিনটি মহাদেশে একই দিনে চলচ্চিত্রটি মুক্তি পেতে যাচ্ছে । ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরেফিন শুভ। এছাড়া রয়েছেন অস্ট্রেলিয়া প্রবাসী অভিনেতা তাসকিন রহমান ও অভিনেত্রী সাদিয়া নাবিলা। ছবিটি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে পরিবেশনার দায়িত্বে রয়েছে বঙ্গজ ফিল্মস।

প্রশান্তিকাকে বঙ্গজ ফিল্মসের পক্ষ থেকে তানিম মান্নান বলেন, “ আমরা আশা করি যে লকডাউনে হাঁপিয়ে ওঠা দর্শকদের ‘মিশন এক্সট্রিম’ মুক্তির আনন্দ দেবে”। দুই পর্বে নির্মিত ‘মিশন এক্সট্রিম’ ও ‘মিশন এক্সট্রিম-২’ এর মধ্যে প্রথম পর্ব মুক্তি পেতে যাচ্ছে ৩ ডিসেম্বর ২০২১-এ। পরবর্তীতে স্বল্প সময়ের ব্যবধানে দ্বিতীয় খণ্ড মুক্তি দেয়া হবে। এর আগে পরপর দুই বছর দুই ঈদে মিশন এক্সট্রিম, প্রথম পর্ব মুক্তির ঘোষণা হলেও করোনার প্রাদুর্ভাব ঊর্ধ্বগতিতে থাকায় পরে তা আর সম্ভব হয়নি ।”

‘মিশন এক্সট্রিম’ এর আঞ্চলিক পরিবেশক বঙ্গজ ফিল্মস এবং আগামী ১ অক্টোবর থেকে ওয়েবসাইট www.bongozfilms.com এ সিনেমাটির অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড অঞ্চলের শোগুলোর টিকিট পাওয়া যাবে। অথবা ছবিটি সম্পর্কে যে কোন তথ্যের জন্য আগ্রহীরা যোগাযোগ করতে পারেন 0406 06 30 58 নাম্বারে। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)-এর কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হয়েছে। কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন বাংলাদেশ পুলিশের এন্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার সানী সানোয়ার।

‘ মিশন এক্সট্রিম’ এর কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেতা আরেফিন শুভ। সম্প্রতি গণমাধ্যমে আরেফিন শুভ বলেন, “ মিশন এক্সট্রিম বিশ্ব সিনেমার আধুনিকতার দৌড়ে আমাদের দেশীয় সিনেমার একটি শক্ত প্রতিনিধি। তাই পৃথিবীর নানা প্রান্তে বসবাসকারী প্রবাসিরা বুকে গর্ব নিয়ে সিনেমাটি দেখার জন্য মুখিয়ে আছেন। এটা তাদের দেশপ্রেম। রেসপেক্ট।” ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মনোজ প্রামানিক, ইরেশ যাকের, মাজনুন মিজান প্রমুখ। তাসকিন রহমান ও সাদিয়া নাবিলা দু’জনেই অস্ট্রেলিয়া বাস করেন।

তানিম মান্নান আরও জানান, আগামী ৩ ডিসেম্বর এর মধ্যে সিনেমাহলগুলোতে সম্পূর্ণ নিরাপদ পরিবেশ তৈরি হবে এবং সিনেমাটি একযোগে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বাংলাদেশি অধ্যুষিত সকল শহরে মুক্তি পাবে বলে আশা করা যায়।

বিজ্ঞাপন
0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments