অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: প্রবাসী সংবাদ মাধ্যম কর্মী মানেই দেশ ও সমাজের প্রতি অঙ্গীকারবদ্ধ একদল কলমযোদ্ধা। সুদূর প্রবাসে অভিবাসী সমাজের মুখপাত্র হিসেবে গত প্রায় দুই দশক জুড়ে অনেক প্রতিকূলতার বিরুদ্ধে দাঁড়িয়ে লড়াই করেছেন এই সংবাদমাধ্যম ব্যক্তিত্বরা, মানুষের দুঃখ, কষ্ট আর আনন্দকে সবার মাঝে ছড়িয়ে দিয়েছেন। অস্ট্রেলিয়ায় সেই সব মিডিয়া ব্যক্তিত্বদের সবচেয়ে বড় সংগঠন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব।
অস্ট্রেলিয়ার প্রতিটি অঙ্গরাজ্যের প্রায় ২৫টি গনমাধ্যম কর্মীদের নিয়ে তৈরী অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব প্রতিবছর পবিত্র রমজান মাসে ইফতারীর আয়োজন করে। গত ২১শে মে, ২০১৯, রকডেলের প্রখ্যাত ওল্ড টাইন স্টার কাবাব হাউসে এই ইফতার ও দোয়া মাহফিলে সিডনির গন্যমান্য মিডিয়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

ইফতারের পর এক সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের সভাপতি বিদেশ বাংলা টিভির কর্নধার ও জয়জাত্রা টিভির ডিরেক্টর মোহাম্মদ রহমতুল্লাহ এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক প্রবাসবাংলা সংবাদ মাধ্যমের সম্পাদক ইউসুফ ইকবাল টুটূল। অস্ট্রেলিয়ার সবচেয়ে বড় রেমিটেন্স কোম্পানী ‘ফাস্ট রেমিটেন্স’ স্পন্সরে এই ইফতারে সবার কল্যান ও সমৃদ্ধি কামনা করে দোয়া করেন বাংলা বার্তা পত্রিকার সম্পাদক জনাব আসলাম মোল্লা। আলোচনা ও ইফতারে অংশ নেন সিনিয়র মিডিয়া ব্যক্তিত্ব ও এস বি এস বাংলা রেডিও ও জন্মভুমি টিভির প্রধান আবু রেজা আরেফীন, মুক্তমঞ্চ পত্রিকার প্রধান সম্পাদক আল নোমান শামীম, প্রভাত ফেরী পত্রিকার প্রকাশক সুলাইমান দেওয়ান, সময় টিভির অস্ট্রেলিয়া প্রতিনিধি আমিনুল ইসলাম রুবেল, চ্যানেল আই-এর অস্ট্রেলিয়া প্রতিনিধি আসওয়াদুল হক বাবু, প্রশান্তিকা সংবাদ মাধ্যমের বার্তা সম্পাদক আরিফুর রহমান, এটিএন বাংলার অস্ট্রেলিয়া প্রতিনিধি আকাশ দে, আড়ঙ্গ সংবাদ মাধ্যমের প্রধান এলিজা আজাদ টুম্পা, জন্মভুমি টিভির মোহাম্মদ খান তুষার ও আবিদা আসওয়াদ, মিডিয়া ব্যক্তিত্ব মুহিবুর রহমান, কবি ফজলুল মিরাজ, চঞ্চল চৌধুরী, মিয়া তারেক ও আরো অনেকে। আলোচনায় আগামী ২৩শে জুন ঈদ পুনর্মিলনীর সিদ্ধান্ত নেয়া হয়। সেইসাথে, সংগঠনের নতুন সদস্য হিসেবে আকাশ দে, এলিজা টুম্পা ও সুলাইমান দেওয়ানকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানানো হয়, সেই সাথে সংগঠনকে আরো গতিশীল করতে আগামী সেপ্টেম্বর মাসে বার্ষিক সাধারন সভার ঘোষনা দেয়া হয়। ইফতার ও আলোচনার পরে সদস্যরা নৈশ ভোজে আপ্যায়িত হোন।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments