অস্ট্রেলিয়া বিএনপির বিপ্লব ও সংহতি দিবস পালন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ৭ই নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস। ১৯৭৫ সালের এই দিনে সিপাহি জনতার ঐক্যবদ্ধ বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমান বন্দীদশা থেকে মুক্তি পান এবং পরবর্তীতে ক্ষমতায় আসীন হন। এই দিন না হলে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে পড়তো।

প্রতিবছরের মত এ বছরও জাতীয় ইতিহাসের এ দিনটি যথাযথ মর্যাদায় পালন করেছে অস্ট্রেলিয়া বিএনপি। এ উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় এবং আলোচনা সভা শেষে লাকেম্বার রেলওয়ে স্কয়ারে বিশাল এলইডি স্ক্রীনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উপর এক প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। সিডনিতে বাংলাদেশী অধ্যুসিত এলাকায় এই আয়োজনে প্রচুর উৎসুক লোক সমাগম হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার আহ্বায়ক ড. হুমায়ের চৌধুরী রানা, সদস্য সচিব মোহাম্মদ হায়দার আলী, জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সভাপতি আরিফুল হক, সাধারন সম্পাদক প্রকৌশলী সোহেল ইকবাল, বাংলাদেশ কালচারাল ফোরাম অস্ট্রেলিয়ার সদস্য সচিব ও বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সদস্য সচিব জাকির আলম লেনিন, বিএনপি অস্ট্রেলিয়ার সাবেক সদস্য সচিব আশরাফুল আলম, খুলনা সরকারী মহিলা কলেজের সাবেক ভিপি মিতা কাদরী, যুবদলের আহ্বায়ক রকিবুল আলম মিয়া অপু, সদস্য সচিব মিজানুর রহমান, মহিলা দলের আহ্বায়ক মাহমুদা আরাফাত, সদস্য সচিব তাফতুন নাইম নিতু, আবৃত্তিকার নাহার নেহার, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হাজী ইউসুফ আলী, সদস্য সচিব মাহফুজুর রহমান নয়ন। এ ছাড়াও বিএনপি নেতা ফরিদ মিয়া, হোসেন আরা সিদ্দীকা রিনা, রেহানা রহমান, মন্জুরুল আলম আলমগীর, ইয়াছিন আরাফাত ইসলাম, মিজানুর রহমান সহ অন্যান্য সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments