আগামীকালের নির্বাচন সুষ্ঠু হলে বিএনপি জয়যুক্ত হবে -ডা. আব্দুল ওয়াহাব

  •  
  •  
  •  
  •  

 185 views


ডা. আব্দুল ওয়াহাব
আগামীকাল বাংলাদেশে জাতীয় নির্বাচন। ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকার নির্বাচন নিয়ে যতো ঢাকঢোল বাজাচ্ছে বিরোধী পক্ষের জন্য  ঠিক ততোটা গ্রহনযোগ্য পরিবেশ তৈরি করেনি। তাই এবারের নির্বাচন হচ্ছে একপেশে আওয়ামী নির্বাচন। জাতীয় ঐক্য দল বিশেষ করে বিএনপির প্রায় ১৬/১৭ প্রার্থী এখনো কারাগারে রয়েছে। এছাড়াও দেশব্যাপি বিপুল সংখ্যক কর্মী ও সমর্থক কারাগারে এবং মামলা হামলার ভয়ে লুকিয়ে রয়েছে। এমতাবস্থায় নির্বাচন কমিশন উভয়দলের জন্য কোন লেভেল প্লেয়িং ফিল্ডের পরিবেশ তৈরি করেনি। সুতরাং কালকের নির্বাচন হচ্ছে প্রহসনের নির্বাচন।

অনেকেই বলাবলি করছেন বিএনপি নির্বাচনের পরিবেশ নষ্ট করবে। আমি যদিও তা মনে করিনা। সারাদেশে বিএনপির কর্মী ও সমর্থকেরা  শান্তিপূর্ণভাবে এই নির্বাচনে অংশ নেবেন। সরকারি দলের এতো অত্যাচার, দমন নীপিড়নের পরও যদি নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করে তবে আমার বিশ্বাস বিএনপি বা জাতীয় ঐক্য জোট নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা অর্জন করবে। আমাদের প্রধান নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া কারাগারে, তারেক রহমান বিদেশে রয়েছেন। এমন পরিবেশ সৃষ্টি করে সরকারী দল ফাঁকা মাঠে গোল দিতে চাইছেন।

সিডনি থেকে বিএনপির অনেক নেতা কর্মীরা জনসংযোগ করতে দেশে রয়েছেন। আমি যেতে পারিনি তবে টেলিফোনে বা অনলাইনে আমার এলাকার কর্মী সমর্থকদের সঙ্গে যোগাযোগ রাখছি। আমার প্রত্যাশা পরিবেশ যত প্রতিকুল হোক জনগন বিএনপি প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

ডা. আব্দুল ওয়াহাব
সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বিএনপি অস্ট্রেলিয়া।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments