আজ ভয়াল ২১ আগস্ট: ঘাতক দালাল নির্মূল কমিটির ওয়েবিনার

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ২০০৪ সালের আজকের দিনে মুহুর্মুহু গ্রেনেডের বিস্ফোরণে কেঁপে ওঠে ঢাকার বঙ্গবন্ধু অ্যাভিনিউ। সারা দেশ স্তব্ধ হয়ে পড়ে সেই হামলায়। আজ সেই ২১ আগস্ট, রক্তাক্ত বিভীষিকাময় দিন। দেশে ও বিদেশে প্রবাসি সংগঠন আজকের দিনটিকে কেন্দ্র করে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। চলমান কোভিড ১৯ সীমাবদ্ধতার কারণে বেশির ভাগ আয়োজনই হচ্ছে অনলাইনে।

আজ ‘ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, অস্ট্রেলিয়া’ শাখার পক্ষ থেকে একটি ওয়েবিনার আয়োজন করা হয়েছে। আলোচনার বিষয় ‘বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ায় মৌলবাদের উত্থান ও আমাদের করণীয়’। বাংলাদেশ সময় বিকেল তিনটা এবং সিডনি ও মেলবোর্ন সময়ে সন্ধ্যা ৭টায় এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে বলে সংগঠনটির একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। নির্মূল কমিটি অস্ট্রেলিয়া শাখার সভাপতি ডা: একরাম চৌধুরীর সভাপতিত্বে এটি সঞ্চালনা করবেন সংগঠনটির সাধারণ সম্পাদক জুয়েল তালুকদার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এম পি। প্রধান বক্তা হিসেবে অংশ নেবেন ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার করির। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখবেন শহীদ জায়া শ্যামলী নাসরিন চৌধুরী, মেজর জেনারেল আব্দুর রশিদ ( অব:), বীর মুক্তিযোদ্ধা কামরুল আহসান খান, আলোকচিত্রী পাভেল রহমান প্রমুখ। অনুষ্ঠানটি নির্মূল কমিটির ফেসবুক পেজ থেকে প্রচারিত হবে।

উল্লেখ্য, ২০০৪ সালের এই দিনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার সমাবেশে অতর্কিতে গ্রেনেড হামলা চালানো হয়। মারা যান আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ অনেক নেতা ও কর্মিরা।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments