আজ ২১ ফেব্রুয়ারি নারী টি-২০ বিশ্বকাপ শুরু: প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের জয়

  •  
  •  
  •  
  •  

 8 views

আজ অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে নারী টি-২০ বিশ্বকাপ। ছবিতে বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুনের সঙ্গে অংশগ্রহণকারী আরও ৯ দেশের অধিনায়ক।

প্রশান্তিকা ডেস্ক: আজ ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় প্রথম বারের মতো শুরু হচ্ছে নারীদের টি টোয়েন্টি বিশ্বকাপ। ৮ মার্চ বিশ্ব নারী দিবসে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। বাংলাদেশের নারী ক্রিকেট দল বর্তমান এশিয়া কাপের চ্যাম্পিয়ন দল। দলের অধিনায়ক সালমা খাতুন খুব আশাবাদী, এই টূর্নামেন্টে তার দল খুব ভালো খেলবে। অস্ট্রেলিয়ার গনমাধ্যমে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমাদের অনূর্ধ্ব ১৯ দল বিশ্বকাপ জিতেছে, এটা থেকে প্রেরণা নিয়ে আমরা সামনের দিকে এগুতে চাই। আমরা ওদের কাছ থেকেই অনুপ্রেরণা নিচ্ছি। আমরা তাকিয়ে আছি ভালো একটা টুর্নামেন্টের জন্য।”
গত বুধবার প্রস্তুতি ম্যাচে শক্তিশালী পাকিস্তানকে ৫ রানের ব্যবধানে হারিয়েছে সালমা বাহিনী। শেষ ওভারে জাহানারা আলম দুই উইকেট শিকার করে পাকিস্তানকে ১০৬ রানে অলআউট করে। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ছিলো ১১১ রান। বাংলাদেশের পক্ষে মুরশিদা খাতুন সর্বোচ্চ ৪৩ রান করেন।
গত সোমবার বিশ্বকাপের ট্রফি উন্মোচন ও অধিনায়কদের ফটোসেশনে অংশ নিয়েছে টুর্নামেন্টে অংশগ্রহনকারী অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও থাইল্যান্ড এর অধিনায়করা। দুই গ্রুপে ভাগ হয়ে দশটি দল অংশ নিবে এবারের আসরে।
এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড। অন্যদিকে বি গ্রুপে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও থাইল্যান্ড। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে। স্বাগতিক ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া আজ সন্ধ্যায় সিডনি শো গ্রাউন্ড স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে ভারতকে মোকাবেলা করবে।
২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে প্রথম মাঠে নামবে বাংলাদেশী ক্রিকেটাররা। এরপর ২৭ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক অস্ট্রেলিয়ার। ২৯ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে এবং ২ মার্চ চতুর্থ ও শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ।
0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments