আমরা বাংলাদেশী আয়োজিত বাংলা মেলা ২২ ডিসেম্বর রোববার

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: বছর ঘুরে আবার আসছে ডিসেম্বর। বিজয়ের মাস।সিডনির বাংলাদেশী অধ্যুষিত এলাকা লাকেম্বায় গড়ে উঠা সংগঠন “আমরা বাংলাদেশী” প্রতি বছরের মতো এবারও ২২ ডিসেম্বর রোজ রোববার, ওয়াইলী পার্কে আয়োজন করতে যাচ্ছে বিজয় দিবস উপলক্ষ্যে মেলা ‘বাংলা মেলা’।

আমরা বাংলাদেশী সংগঠনটিই প্রথম এই এলাকায় কোন মেলা বা মিলনমেলা আয়োজনের উদ্যোগ গ্রহন করে। এই ধারাবাহিকতায় এবার অষ্টম বারের মতো বিগত সব মেলার সাফল্য বজায় রেখে বিকেল তিন ঘটিকা থেকে মধ্য রাত অবধি চলবে “এসো বিজয় উল্লাসে মাতি” শ্লোগানে আমাদের প্রাণের মেলা ‘বাংলা মেলা’।
মেলা আয়োজকরা বলেন- “যেহেতু লাকেম্বায় মেলা উদযাপন আমাদের হাতেই শুরু হয়েছে সেহেতু এ যাবতকাল আরো বিবিধ মেলা আয়োজনকে আমরা স্বাগত জানাই। পুরো সিডনি জুড়ে বাংলাদেশ বন্দনা বেশী বেশী চলুক এটাই আমাদের কাম্য। অষ্টম বারের মতো বাংলা মেলার এ আয়োজনে উপস্থিত দর্শক এবং শুভানুধ্যায়ীদের কথা মাথায় রেখে এবছর মেলার স্টল সংখ্যা বৃদ্ধি এবং পর্যাপ্ত আসন সংখ্যার ব্যবস্থা করা হয়েছে। প্রতিবছরের মতো শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতাসহ আমাদের সাংস্কৃতিক কর্মকান্ডে এবছরেও থাকছে নতুন এবং ভিন্ন স্বাদ। থাকছে বাহারি খাবার এবং পোশাকের পসরা। আমরাই সিডনির একমাত্র মেলা যেখানে শুধুমাত্র স্থানীয় শিল্পীদের প্রাধান্য দেয়া হয়। আগামীতে জনসাধারণের বিজয় উল্লাসকে আরো গতিময় এবং আনন্দঘন করার জন্য আমরা এই একদিন ব্যাপী মেলাতে দীর্ঘায়িত করে টানা দুদিনব্যাপী আরো বড় পরিসরে একটা বিজয় উৎসবে পরিনত করার প্রয়াস নিয়ে, আগামী ২২ ডিসেম্বর, রবিবার, ওয়াইলী পার্কে, মেলা আয়োজক কমিটি আমরা বাংলাদেশী এবং মেলার পৃষ্ঠপোষক ও স্টল গ্রহীতাদের পক্ষ থেকে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।”