আল্লামা শফী’র ইন্তেকাল

  •  
  •  
  •  
  •  

 7 views

প্রশান্তিকা ডেস্ক: বাংলাদেশ হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী আর নেই। গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টার পর রাজধানীর আজগর আলী হাসপাতালে তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক শেখ আহমদ মিডিয়াকে আল্লামা শফীর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। জানা গেছে, গতকাল সন্ধ্যা সাতটার দিকে তাঁর মৃত্যুর খবর হাটহাজারী মাদ্রাসা মসজিদের মাইকে প্রচার করা হয়। মৃত্যুকালে আহমদ শফীর বয়স হয়েছিল ১০৩ বছর। মাদ্রাসার দায়িত্বশীল সূত্র জানায়, গতকাল বিকেলে আল্লামা শাহ আহমদ শফীকে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়। এরপর তাঁকে গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে তাঁকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।
আল্লামা শফী বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা ছাড়াও ডায়াবেটিস ও হাইপারটেনশনে ভুগছিলেন।

ছাত্রদের বিক্ষোভের মুখে বৃহস্পতিবার হাটহাজারী দারুল উলুম মাদ্রাসার মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করেন আল্লামা শাহ আহমদ শফী। তাকে মজলিসে শূরা সদরে মুহতামিমের পদ দেয়। বুধবার দুপুর থেকে শুরু হওয়া ছাত্রদের বিক্ষোভের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে দ্বিতীয়বারের মতো বৈঠকে মাদ্রাসার মজলিশে শূরা কমিটি এ সিদ্ধান্ত হয়। এছাড়া তার পুত্র আনাস মাদানীকেও মাদ্রাসা থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় ওই বৈঠকে।

আহমদ শফীর জানাজা  শনিবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তার ছেলে মাওলানা আনাস মাদানী। তার পিতার জানাজা একটিই হবে এবং জানাজার পর হাটহাজারী মাদ্রাসা প্রাঙ্গণে দাফন করা হবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments