আসন্ন নির্বাচনে আওয়ামীলীগ অস্ট্রেলিয়া শাখার প্রচারণা শুরু

128

প্রশান্তিকা রিপোর্ট: আওয়ামী লীগ অস্ট্রেলিয়া গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় লাকেম্বার স্থানীয় একটি রেস্টুরেন্টে  ‘আগামী জাতীয় সংসদ নির্বাচন’ শীর্ষক একটি আলোচনা সভার আয়োজন করে। উক্ত সভা থেকেই অস্ট্রেলিয়ার স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীরা বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচনের প্রচারনা কাজে অংশ নেয়ার জন্য সকলকে আহবান করেন।

আওয়ামী লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি বিশিষ্ট আইনজীবী সিরাজুল হকের সভাপতিত্বে অন্যান্য নেতারা অনুষ্ঠানে বক্তব্য দেন। সভাপতির বক্তব্যে তিনি জানান, আসন্ন নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন এবং শিগগিরই তারা দেশের পথে রওয়ানা হবেন। সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লেখক ও শিক্ষাবিদ ড. কাইউম পারভেজ। তিনি তার বক্তব্যে বলেন, আওয়ামী লীগ না থাকলে বাংলার ইতিহাস থেকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলার আবারও পায়তারা হবে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নকে পুরোপুরি বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে। আর তাঁর কন্যা শেখ হাসিনা সার্থক উত্তরসূরি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ সিডনি শাখার সভাপতি গাউসুল আলম শাহজাদা, আওয়ামী লীগ অস্ট্রেলিয়া’র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলি শিকদার, সাধারন সম্পাদক মোসলেহুর রহমান খুশবু, কোষাধ্যক্ষ আশরাফুল আলম লাবু, ইঞ্জি. হুমায়ন কবির, এসএম দিদার হোসেন, আওয়ামী লীগ সিডনি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া শাখার সভাপতি জাকারিয়া আল মামুন স্বপন, অস্ট্রেলিয়া ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম রুবেল প্রমুখ।

গাউসুল আলম শাহজাদা  তার বক্তব্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। তিনি মনে করেন তবেই আওয়ামী লীগ এবং শেখ হাসিনার বিজয় সুনিশ্চিত হবে।সাধারণ সম্পাদক মেহাম্মদ আলি শিকদার বলেন,  আসন্ন নির্বাচন নিয়ে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে এবং তা প্রতিরোধ করতে একযোগে কাজ করতে হবে।

সভাপতির ভাষনে আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি আইনজীবি সিরাজুল হক বলেন, “ আমরা প্রবাস থেকেই কেন্দ্রীয় নেতাদের সঙ্গে সমন্বয় করে আসছি। জনগনের মাঝে আওয়ামীলীগ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রচার করতে হবে।”  তিনি আরো বলেন, “আমরা আশাবাদী বাংলাদেশের জনগণ জননেত্রী শেখ হাসিনার সরকারকে ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে ক্ষমতা নিয়ে আসবে।”