ঈদে আসছে সাদাতের গল্পে, সঞ্জয়ের নির্মাণে ‘মরণোত্তম’

  •  
  •  
  •  
  •  

 695 views

প্রশান্তিকা প্রতিনিধি, ঢাকা থেকে: বাংলাদেশের জনপ্রিয় ঔপন্যাসিক সাদাত হোসাইনের ‘মরণোত্তম’ উপন্যাসকে পর্দায় আনছেন সময়ের নন্দিত নির্মাতা সঞ্জয় সমদ্দার। বেসড অন বুকস্ বা ‘বব’ নামে বঙ্গবিডির একটি প্রজেক্টের আওতায় মরণোত্তম ফিকশানটি নির্মিত হচ্ছে। এতে গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। দীর্ঘ বিরতির পর তিনি পর্দায় আসছেন। তিনি ছাড়াও শক্তিমান অভিনেতা শহীদুজ্জামান সেলিমও রয়েছেন এই টেলিফিল্মে। গত ২৯ এপ্রিল থেকে এটির শুটিং শুরু হয়েছে।

২৯ এপ্রিল থেকে শুরু হয়েছে মরণোত্তম’র শুটিং। অংশ নিচ্ছেন ইলিয়াস কাঞ্চন ও শহীদুজ্জামান সেলিম।

সম্প্রতি করোনা থেকে আরোগ্য লাভ করেন ঔপন্যাসিক সাদাত হোসাইন। তিনি এই মুহূর্তে তাঁর গ্রামের বাড়ি মাদারীপুরের কয়ারিয়ায় অবকাশযাপন করছেন। সেখান থেকে ফোনে তিনি প্রশান্তিকাকে বলেন, ‘আমি খুব আনন্দিত বেসড অন বুকস্ এর আওতায় আমার মরণোত্তম উপন্যাসের ভিজ্যুয়াল নির্মিত হচ্ছে। আমি মনে করি সাহিত্য এবং সাহিত্য নির্ভর এই নির্মাণের কারণে দুটি মাধ্যমের দূরত্ব কিছুটা ঘুঁচে যাবে। আমি আশা করি গল্পের মত করেই ফিকশানেও দর্শকেরা গল্পের পরিপূর্ণ স্বাদ পাবেন।” তিনি নির্মাতা সঞ্জয় সমদ্দারকে ধন্যবাদ জানান।

মরণোত্তম উপন্যাসের লেখক সাদাত হোসাইন, অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং ভিজ্যুয়ালের নির্মাতা সঞ্জয় সমদ্দার।

নির্মাতা সঞ্জয় সমদ্দার গণমাধ্যমকে বলেন, “ ব্যক্তিগতভাবে আমি সাহিত্যের সাথে ভিজ্যুয়াল ফিকশনের মেলবন্ধনে খুবই আগ্রহী। বব (বেসড অন বুকস)-এর এই উদ্যোগকে স্বাগত জানাই। আশা করছি প্রজেক্টটি ভালো হবে।” অনেক দিন পর ইলিয়াস কাঞ্চনকে পর্দায় আনা প্রসঙ্গে সমদ্দার বলেন, “কাঞ্চন ভাই চলচ্চিত্রের অত্যন্ত সফল নায়ক। কিন্তু এই টেলিছবিটিতে তাকে একদমই আলাদা ইমেজে দেখানোর চেষ্টা করবো। বয়োজ্যেষ্ঠ-জেদি কিন্তু অসহায় একজন শিক্ষকের ভূমিকায় দেখা যাবে তাকে। আমার ধারণা, তিনি এই চরিত্রটিকে বইয়ের পাতা থেকে একেবারে জীবন্ত করে তুলবেন।”

সাদাত হোসাইন এর উপন্যাস অবলম্বনে এই টেলিছবির গল্পে একজন শিক্ষক, একজন কবি, সমাজের কিছু ক্ষমতাবান মানুষ ও এক আত্মহত্যার গল্প এক সূত্রে গাঁথা হয়েছে ।
ঈদের প্রতীক্ষিত এই কাজে আরো অভিনয় করেছেন শক্তিশালী অভিনেতা শহীদুজ্জামান সেলিম, ‘উনপঞ্চাশ বাতাস’ খ্যাত ইমতিয়াজ বর্ষণ, মহিমা, প্রমুখ।

 

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments