উনপঞ্চাশ বাতাস আসছে সিডনি প্রেক্ষাগৃহে

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত নতুন ছবি উনপঞ্চাশ বাতাস আসছে অস্ট্রেলিয়ার প্রেক্ষাগৃহে। এই চলচ্চিত্র দিয়েই বাংলাদেশে করোনা পরবর্তী সিনেমা হলগুলি সচল হয়ে উঠে। বিশেষ করে ঢাকায় স্টার সিনেপ্লেক্সে মুক্তির পরে কয়েক সপ্তাহ ধরে সিনেমাটি দর্শকে পরিপূর্ণ ছিলো।

আগামী ৬ ডিসেম্বর রোববার সন্ধ্যা ৬টায় সিডনির ব্যাংকসটাউনে হয়োটস সিনেমা হলে ছবিটির প্রথম প্রদর্শন হবে। অস্ট্রেলিয়ায় ছবিটি পরিবেশন করছে বঙ্গজ ফিল্মস, অস্ট্রেলিয়া। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে তানিম মান্নান প্রশান্তিকাকে বলেন, “দর্শকদের ব্যাপক চাহিদার ফলেই ছবিটি আনা হচ্ছে। করোনার সব নিয়ম কানুন মেনে ‘কোভিড সেফ’ পরিবেশে দর্শকেরা হলে বসে ছবিটি উপভোগ করতে পারবেন।” আগ্রহী দর্শকেরা টিকেটের জন্য https://bongozfilms.com/event/unoponchash-batash-in-sydney লিংকে যোগাযোগ করতে পারেন।

ছবিটির পরিচালক জানান, নভেম্বরের ২৮ তারিখে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনে মুক্তি পাবেঊনপঞ্চাশ বাতাস এই শহরে মুক্তির মধ্য দিয়েই হবে ছবিটির দেশের বাইরে প্রথম মুক্তি পাওয়া। এটির আয়োজক অস্ট্রেলিয়া বাংলাদেশ কালচার ইন ব্রিসবেন (এবিসি ব্রিসবেন)

উনপঞ্চাশ বাতাস ছবি দিয়েই ‘নিউ নরমাল’ অধ্যায়ের সূচনা হয়েছে বাংলাদেশে। চলচ্চিত্রটির পরিচালনা, কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা ও সঙ্গীত পরিচালনা করছেন মাসুদ হাসান উজ্জ্বল। পরিচালক উজ্জ্বল বলেন, একটা সুস্থ-স্বাভাবিক পৃথিবীর প্রত্যাশায় গত ১৩ মার্চ ছবিটির মুক্তি স্থগিত করেছিলাম। এর মধ্যে চলে গেছে ঘরবন্দি থমথমে সাতটি মাস। অবশেষে মুক্তি পেয়েছে ছবিটি। উনপঞ্চাশ বাতাস’ প্রসঙ্গে নির্মাতা আরও বলেন, সবার জীবনে কিছু অনুভূতি থাকে, যা ভাষা, প্রতীক বা শব্দে প্রকাশ করা যায় না। অনুভবগুলো অনুভূত হতে হতেই যেন তার প্রকাশের আকৃতি বদলে যায়। এই অসম্পূর্ণ প্রশ্বাসের চলচ্চিত্র ‘উনপঞ্চাশ বাতাস’। গল্পটা প্রেমের, যে প্রেম কোলাহলকে পরিণত করতে পারে নির্জনতায়। ছবির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইলোরা গহর, মানস বন্দোপাধ্যায়, ইনামুল হক, ফারিহা শামস সেওতি প্রমুখ।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments