একটি অসামান্য ছবির গল্প

  •  
  •  
  •  
  •  
পুলিশ কনস্টেবল রুবেল মিয়া যখন ভ্যানচালক। ছবি কৃতজ্ঞতা: বিডিনিউজ২৪।

প্রশান্তিকা ডেস্ক: করোনাভাইরাসে মৃত্যু হয়েছে সন্দেহে গাজীপুর মহানগরীর সাইনবোর্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পাশে পড়ে থাকা লাশটির কাছে যায়নি কেউ। অবশেষে মরদেহ রিকশাভ্যানে তুলে এক পুলিশ সদস্য চালিয়ে নিয়ে যাচ্ছেন।

ঘটনার বিবরণ দিয়ে গাছা থানার পুলিশ কনস্টেবল রুবেল মিয়া জানান, শুক্রবার রাত ২টার দিকে সাইনবোর্ড এলাকার ডিউটি করছিলেন। এমন সময় তিনি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপর ৫০-৬০ বছর বয়সী অজ্ঞাত এক বৃদ্ধ অচেতন অবস্থায় পড়ে রয়েছেন বলে খবর পান।

কনস্টেবল রুবেল মিয়া বলেন, বৃদ্ধের দেহ রক্তাক্ত ছিলো। হয়তো কোনো গাড়ি ওই ব্যক্তিকে চাপা দিয়েছে। রাত গভীর হওয়ায় বৃদ্ধের দেহটি বহন করার জন্য কোনো গাড়ি পাচ্ছিলেন না তিনি। এ সময় এক রিকশা-ভ্যান চালককে লাশটি থানায় নেওয়ার অনুরোধ করেন। করোনার ভয় সেই ভ্যানচালকেরও ছিলো। তাই লাশটি ভ্যানে তুলতে অক্ষমতা জানান তিনি। পরে নিজেই ভ্যানে লাশটি তুলে চালিয়ে থানায় নিয়ে যান রুবেল মিয়া।

বিশাল জনসংখ্যা নির্ভর বাংলাদেশের মতো ছোট্ট একটি দেশে মহামারী কি কড়া নাড়ছে ? করোনার ক্রান্তিকালে দিনরাত কাজ করে চলেছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা এবং ফ্রন্টলাইনে থাকা পুলিশ, সেনাবাহিনী সহ আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিয়োজিতরা। এই মহামারীর সময়ে রুবেল মিয়ারাই আমাদের নায়ক, দেশরত্ন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments