একুশে একাডেমি অস্ট্রেলিয়ার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: গত ৬ ডিসেম্বর (রবিবার) সিডনির রকডেলস্থ রেডরোজ ফাংশন সেন্টারে একুশে একাডেমি অস্ট্রেলিয়া ইনক এর উদ্যোগে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় দুই বছর মেয়াদী নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়।

ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ এবং কোভিড-১৯ এ শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন এবং শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। স্থানীয় সময় দুপুর বারোটায় সংগঠনের সভাপতি ড. স্বপন পালের সভাপতিত্বে সাধারন সম্পাদক জন্মেজয় রায় এবং কোষাধ্যক্ষ বুলবুল আহম্মেদ গত দুই বছরের অডিট রিপোর্ট পেশ করেন।
বার্ষিক সাধারণ সভায় সদস্যরা আগামীতে সংগঠনটির বিগত দিনের সাফল্য-সীমাবদ্ধতা এবং করণীয় বিষয়ে গুরুত্বপূর্ণ প্রশ্নত্তোর পর্বে অংশগ্রহণ করেন। গত ২০ বছরে একুশে একাডেমি অষ্টেলিয়া সিডনি, ক্যানবেরা এবং নিউক্যাসলের বাংলা ভাষাভাষীদের কাছে একটি মর্যাদাপূর্ণ স্থানে অভিষিক্ত হতে পেরেছে। ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠনটি অস্ট্রেলিয়ায় প্রবাসী বাঙ্গালীদের প্রানস্পন্দন হিসেবে কাজ করে আসছে।
সভাপতি ড. স্বপন পাল নতুন কমিটি নির্বাচনের স্বার্থে ড. মাকসুদুল বারীকে নির্বাচন কমিশনার ও মফিজুল হক’কে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব প্রদান এবং একই সাথে পুরাতন কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। অতঃপর নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে উপস্থিত সদস্যদের ভোটে ১৩ সদস্য বিশিষ্ট  নতুন কমিটি গঠন করা হয়। কমিটির নতুন সদস্যরা হলেন, ইঞ্জিনিয়ার আবদুল মতিন (সভাপতি), ড. সুলতান মাহমুদ (সহ-সভাপতি), রওনক হাসান (সাধারণ সম্পাদক), বুলবুল আহমেদ সাজু (সহ-সাধারণ সম্পাদক), মোহাম্মদ কামরুল ইসলাম ( কোষাধ্যক্ষ), আশিক সুজন (সাংস্কৃতিক সম্পাদক), ড. শাখাওয়াৎ নয়ন (প্রকাশনা সম্পাদক)। নেহাল নিয়ামুল বারী, আল নোমান শামিম, ড. আব্দুল ওহাব, ড. স্বপন পাল, ড. মনিরা হক (আইরিন) ও মোঃ আব্দুস সাত্তার সদস্য নির্বাচিত হয়েছেন।
অমিয়া মতিন, জন্মেজয় রায় এবং আশিক সুজনের পরিবেশনায় দেশের গান পরিবেশনের মধ্য দিয়ে সভা সমাপ্ত করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments