এক ঝলকে ফাইজুর রহমান মিল্টন

811

বর্তমান সময়ের তরুন্যের ক্রেজ ফাইজুর রহমান মিল্টন। বাবা প্রকৌশলী আজিজুর রহমান ইচ্ছে ছিলো, ছেলে একজন বিখ্যাত গায়ক হবে। বাবার সে স্বপ্নকে বুকের মাঝে লালন করে এগিয়ে যাচ্ছে, মিল্টন। পালাকার থিয়েটার এর মাধ্যমে মঞ্চে আর্বিভাব। অতঃপর আফসানা মিমি পরিচালিত ডলস হাউস ডেইলি সোপের মাধ্যমে পূর্ণরূপে পর্দায় আগমন। আবুল হায়াত পরিচালিত টেলিছবি ‘‘ঝিলমিল’’ এবং একশো চার পর্বের ধারাবাহিক ঝর্ণার গান এ প্রধান চরিত্রে অভিনয়ের মধ্যমে সবার মন কেড়ে নেয় তরুন এই অভিনেতা। ডাক আসতে শুরু করে, নানা মিডিয়া হাউজগুলো থেকে। আর পিছন ফিরে তাকাতে হয়নি। পুরোদমে শুরু হয়ে যায়, অভিনয়ে ব্যস্ততা। কিন্তু বাবার সেই গায়ক হওয়ার স্বপ্নটা তো আর বৃথা যেতে দেয়া যায় না কিছুতেই। সঙ্গীতের প্রতি ভালোবাসায় এখনও তালিম নিচ্ছেন। ইতোমধ্যে প্রকাশিত হয়েছে, এ্যালবাম ‘হবেই ভাল থাকা’।

সুট্যিং এর ফাঁকে মিল্টন, অভিনেতা ও পরিচালক ফজলুর রহমান বাবু’র সাথে

বর্তমানে শুধু দেশেই নয়, দেশের বাহির থেকেও নানা অনুষ্ঠানে যোগ দেয়ার জ্ন্য প্রস্তাবনা আসছে। অভিনয়ের দক্ষতা আর সুমিষ্ট  কন্ঠের গানের মাধ্যমে দর্শক ও শ্রোতাদের হৃদযে থাকতে চায় মিল্টন।

এক নজরে তার অভিনয় ও কাজগুলো:

প্রথম ধারাবাহিক নাটক “ডলস হাউস” পরিচালনা আফসানা মিমি বিপরিতে চাঁদনি। **টেলি ফিল্ম ঝিলিমিলি” পরিচালনা আবুল হায়াত বিপরিতে নাদিয়া । ** এক ঘন্টা “চোখ গেলো পাখি ” পরিচালনা আবুল হায়াত বিপরিতে মিম। * *নাটক ” যে গল্পের শেষ হয়না ” পরিচালনা আবুল হায়াত বিপরিতে জেনি। * * টেলিফিল্ম” রাজপাল্কি ” পরিচালনা রুদ্র বিপ্লপ্প বিপরিতে জেরি । ** নাটক ”  অন্ত স্রোত ” পরিচালনা আবুল হায়াত বিপ্রিতে সাগতা । নাটক ” সুখ স্বপ্ন ” পরিচালনা এম সাইফ বিপরিতে ইস্রাত তন্নি । নাটক ” দুষ্টু প্রেমের মিস্টি গল্প ” পরিচালনা ফজলুর রহমান বিপরিতে আজমেরি আশা। ধারাবাহিক ” তিন পাগলের হইল মেলা” পরিচালনা আবুল হায়াত বিপরিতে সাগতা । ধারাবাহিক দুলাভাই জিন্দাবাদ পরিচালনা শাহিন সরকার । চলচ্চিত্র “কাবলিওয়ালা ” পরিচালনা ইদ্রিস হায়দার বিপরিতে মৌসুমি হামিদ । চলচ্চিত্র ” আলগা নোঙর ” পরিচালনা ওয়াহিদ তারেক বিপরিতে কাজি নওসাবা। চলচ্চিত্র ” অবতার ”  পরিচালনা  বিপরীতে সুস্মিতা সিনহা। পালাকার থিয়েটার এর একজন নিয়োমিত মঞ্চ কর্মী , মঞ্চে বর্তমানে তিনটি নাটোক নিয়োমিত অভিনয় করছি এগুলোর নাম…”  বাংলার মাটি বাংলার জল ” এটি লিখেছে সৈয়দ শামছুল হক , পরিচালনা করেছেন আতাউর রহমান এই নাটকে আমি গগন হরকরার চরিত্রে অভিনয় করে ভালোসা পেয়েছি। মঞ্চ নাটক “নারিগন” এটিও লিখেছেন সৈয়দ শামছুল হক এবং পরিচালনা করেছেন আতাউর রহমান এই নাটকে আমি নবাব আলিবর্দি খাঁ এবং রাজা রায় দুর্লভ এর চরিত্র করে দেশে এবং ভারতে অনেক ভালোবাসা পেয়েছি।   প্রথম সলও এ্যালবাম ” হবেই ভালো থাকা ”  লেজার ভিসন থেকে রিলিজ হয়েছিল এর পর প্রায় ৩০ টি মিক্সড এ্যালবাম গান করেছি।বিটিভি সহ সব গুলো চ্যানেলেই লাইভ গান করেছি  এ এছাড়াও সিনেমায় প্লেবাক করেছি অসংখ্য গানে নাটকের টাইটেল সং নির্মাণ করেছে।

মঞ্চে গান পরিবেশন করছেন মিল্টন

প্রথম বিজ্ঞাপনের মডেল হয়েছে টাইগার” এনার্জি ড্রিঙ্কস ” পরিচালনা ভারতের সিদ্ধারত আচার্য। বিজ্ঞাপন এসি আই হাই ব্রিড ধান ” পরিচালনা শংকর শাওজাল বিজ্ঞাপন ” বি এস এম রড ” পরিচালনা গোলাম কিসলু বিজ্ঞাপন “এইডস ” পরিচালনা আমিনুর রহমান মুকুল বিজ্ঞাপন কোয়ালিটি আইস ক্রিম পরিচালনা তন্ময় তানসেন। এছাড়াও অসংখ্য ফ্যাশন বুটিক হাউসের মডেল হয়েছে,  এই তরুন অভিনেতা।