এবারের বিশ্বকাপে বাংলাদেশের শেষ খেলা, প্রতিপক্ষ পাকিস্তান

  •  
  •  
  •  
  •  

 110 views

ভারতের কাছে ২৮ রানে হেরে শেষ হয়েছে বিশ্বকাপের বাংলাদেশের সেমিফাইনালে যাওয়ার আশা। শুক্রবার  ইংল্যান্ডের বিখ্যাত লর্ডসে অনুষ্ঠিত হবে বাংলাদেশের শেষ ম্যাচ। এই ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলে টিকে থাকবে কেবল পাঁচে থেকে বিশ্বকাপ শেষ করার সুযোগ।

ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়। তবে ওই ম্যাচের আগে দুঃসংবাদ বাংলাদেশ শিবিরে।লর্ডসের পাশে প্র্যাকটিস কমপ্লেক্সে আজ বৃহস্পতিবার নেটে ব্যাটিং অনুশীলন করার সময় বলের আঘাতে ডান হাতে কনুইয়ে ব্যাথা পান মুশফিকুর রহিম। তখনই তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কিন্তু বেশিক্ষণ নেটে থাকতে পারেননি মুশফিক। চোটের মাত্রা বেশি হওয়ায় কিছুক্ষণ পরই ড্রেসিংরুমে ফিরে যান তিনি। সেখানে আবারো তাকে চিকিৎসা দেওয়া হয়। তাই পাকিস্তানের বিপক্ষে তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

এই ম্যাচ থেকে বাংলাদেশ দলের পাওয়ার আছে অনেক কিছু। ম্যাচটি জিতলে পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে থেকে দ্বাদশ বিশ্বকাপ শেষ করতে পারবে টাইগাররা।

১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তান ছিল অন্যতম পরাশক্তি। য়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, শোয়েব আকতার, ইনজামাম উল হক, সাঈদ আনোয়ার, সাকলাইন মোশতাক ও মঈন খানদের মতো ক্রিকেটারদের নিয়ে গড়া সে সময়কার পাকিস্তান দল ছিল অপ্রতিরোধ্য। কিন্তু সেই পাকিস্তানকে হারিয়ে সারা বিশ্বকে চমকে দেয় প্রথমবারের মতো বিশ্বকাপে অংশ নেয়া বাংলাদেশ। এরপর দুদল বিশ্বকাপে আর কখনোই মুখোমুখি হয়নি।

ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের পরাজয়ে কার্যত বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে পাকিস্তানের। তবুও সেমির আশা ছাড়ছে না পাকিস্তান। সেই লক্ষ্য নিয়েই খেলতে নামছে তারা। এক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাচ্ছে পাক ব্রিগেড। আফগানিস্তানের বিপক্ষে খেলানো একাদশ নিয়েই মাঠে নামতে চায় তারা।

বাংলাদেশের বিপক্ষে সম্ভাব্য পাকিস্তান একাদশ: ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক),ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহীন শাহ আফ্রিদি।

 

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments