এস আই আকবর গ্রেফতার

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: সিলেটে রায়হান হত্যা মামলার প্রধান আসামী এস আই (বরখাস্ত) আকবরকে গ্রেফতার করা হয়েছে। আজ সোমবার দুপুরে সিলেটের কানাইঘাটের সীমান্তবর্তী এলাকা থেকে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ পলাতক আকবরকে গ্রেফতার করা হয়। পুলিশ তাঁর গ্রেফতারকে কেন্দ্র করে সংবাদ সম্মেলনের আয়োজন করছেন।

বরখাস্ত এস আই আকবরকে সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতার করা হয়।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) লুৎফর রহমান গনমাধ্যমকে আকবরের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতে পালানোর সময় তাঁকে দুপুর দেড়টার দিকে গ্রেফতার করা হয়। প্রথম আলোর অন্য একটি সূত্র জানায়, আকবর কানাইঘাটের ডোনা সীমান্তের ওপারে খাসিয়া পল্লিতে বসবাস করছিলেন। খাসিয়ারা কৌশল করে তাঁকে বাংলাদেশে পাঠালে পুলিশ খবর পেয়ে গ্রেফতার করে। এ সময় আকবর আগ বাড়িয়ে পুলিশকে নিজের পরিচয় দেন। এ সময় তাঁর বেশভূষা অনেকটা খাসিয়া পল্লিতে বসবাসকারীদের মতো ছিল। গলায় পুঁতির মালাও দেখা যায়।

উল্লেখ্য, সিলেট নগরীর আখালিয়া নিহারিপাড়ার বাসিন্দা রায়হানকে ১০ অক্টোবর রাতে সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে তুলে নিয়ে নির্যাতন করা হয় এবং পরের দিন ১১ অক্টোবর তিনি মারা যান। এ ঘটনায় হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে তাঁর স্ত্রী বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন। মামলার পর মহানগর পুলিশের একটি অনুসন্ধান কমিটি তদন্ত করে নির্যাতন করার সত্যতা পায়। ১২ অক্টোবর ফাঁড়ির ইনচার্জের দায়িত্বে থাকা এসআই আকবর হোসেন ভূঁঞাসহ চারজনকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়। ১৩ অক্টোবর আকবর পুলিশি হেফাজত থেকে পালিয়ে গা-ঢাকা দেন আকবর। রায়হানের মৃত্যু নিয়ে সারা দেশে জনসাধারণ বিক্ষোভে ফেটে পড়েন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments