ঔপন্যাসিক সাদাত হোসাইন বাবা হলেন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: জনপ্রিয় ঔপন্যাসিক সাদাত হোসাইন কন্যা সন্তানের বাবা হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকাল সোয়া পাঁচটায় ঢাকার ইবনে সিনা হাসপাতালে সাদাত ও নুসরাত দম্পতির প্রথম সন্তানের জন্ম হয়েছে। ঢাকা থেকে টেলিফোনে প্রশান্তিকার সঙ্গে আলাপকালে সাদাত তাঁর বাবা হওয়ার প্রতিক্রিয়ায় জানান, “হাসপাতালে বসে প্রথম যখন দেখেছি, আজ রাতেতো পোস্ট অপারেটিভে, মা আর মেয়ে দুজনই সেখানে, কিন্তু আমি পোস্ট অপারেটিভ থেকে ফেরার পর  থেকে কেমন অস্থির লাগছে ওদেরকে দেখার জন্য”।

তিনি আরও জানান, মা ও মেয়ে দু’জনেই সুস্থ্য আছেন। কন্যার নাম রাখা হয়েছে ‘সারিনা সাদাত নোরা’। তাঁর স্ত্রীর নাম উম্মে নুসরাত আরা। তিনি পেশায় একজন চিকিৎসক। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে পিডিয়াট্রিক হেমাটোলজি এন্ড অনকোলজি’তে এমডি করছেন।

প্রশান্তিকা ও মুক্তমঞ্চের আমন্ত্রণে সম্প্রতি অস্ট্রেলিয়া সফর করেন জনপ্রিয় এই সাহিত্যিক। এ সফরের অংশ হিসেবে তিনি সিডনি, মেলবোর্ন ও ব্রিসবেনে তাঁর জীবনের গল্প, গল্পের জীবন শীর্ষক অনুষ্ঠানে অসংখ্য পাঠক ও ভক্তদের সান্নিধ্যে আসেন।

সাদাত হোসাইনের জন্ম মাদারীপুরের কালকিনি থানার কয়ারিয়া গ্রামে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে নৃবিজ্ঞানে ম্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।  নির্বাসন, আরশিনগর, অন্দরমহল, নি:সঙ্গ নক্ষত্রের মতো দীর্ঘ কলেবরের উপন্যাসসহ মোট ১১টি গ্রন্থের রচয়িতা সাদাত হোসাইন। তুমুল জনপ্রিয় এই লেখক আলোকচিত্র, চলচ্চিত্র নির্মাতায়ও মুন্সিয়ানার পরিচয় দিয়েছেন। তাঁর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বোধ ও দ্যা শ্যুজ জুনিয়র চেম্বার ইন্টারন্যশনাল অ্যাওয়ার্ড অর্জন করেছে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments