করেনা ক্রান্তিকালে জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার একটানা সহযোগিতা

  •  
  •  
  •  
  •  

 8 views

প্রশান্তিকা ডেস্ক: করোনা মহামারীতে সারা পৃথিবীর মানুষ যখন ছিল বিপন্ন অস্ট্রেলিয়ার সিডনীও এর বাইরে ছিলন। কিছুদিন আগেও যারা ছিল স্বচ্ছল, জীবন ছিল কর্মচাঞ্চল্যে ভরপুর তাদের জীবনে নেমে এসেছিল অমানিষার অন্ধকার। বিশেষ করে যারা এখানে স্থায়ী ভাবে বসবাসের জন্য আইনী লড়াই করে যাচ্ছেন অথবা মেধাবী ছাত্র যারা এখানে এসেছেন পড়াশুনা করতে তাদের অবস্থা ছিল সঙ্গীন। তাদের কথা এবং সামাজিক অবস্থার কথা চিন্তা করে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া সর্ব প্রথম সিডনীতে ভুক্তভুগীদের দ্বারে দ্বারে গিয়ে সহযোগিতার হাত প্রসারিত করেছে। ভুক্তভুগীদের তথ্য গোপন করে সহযোগিতা করার কারনে তারা জিয়া ফোরামের উপর আস্থা রাখেন। অস্ট্রেলিয়াতে করনা পরিস্থিতি মোটামুটি স্বাভাবিক হয়ে আসায় বিভিন্ন সামাজিক সংগঠন তাদের কার্যক্রম প্রায় বন্ধ করে দিয়েছে। কিন্তু অসংখ্য প্রবাসী এখনো তাদের কর্মসংস্থান ফিরে পাননি। জিয়া ফোরাম তাদের ডাকে সাড়া দিয়ে গত পরশু শুক্রবার প্রায় ৪০টি পরিবারকে তাদের বাসায় গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন । খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো চাল,ডাল, পিয়াজ,তেল, আচার, নুডলস, ছোলা,লবন ইত্যাদি।

বাংলাদেশে করোনা সংক্রমণে দুস্থদের সহযোগিতা করছে জিয়া ফোরাম অস্ট্রেলিয়া।

উল্লেখ্য, জিয়া ফোরাম অস্ট্রলিয়া প্রতি বছর স্বাধীনতা বা বিজয় মেলা করে থাকে। কিন্তু সামাজিক দায়বদ্ধতা থেকে তারা বুশ ফায়ারে ক্ষতিগ্রস্তদের জন্য সাহায্য সংগ্রহ করে তা প্রদান, বাংলাদেশে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরন, করোনাকালীন সময়ে বাংলাদেশের দুস্থ মানুষের মাঝে ত্রান বিতরন, বাংলাদেশের এতিমখানায় খাদ্য সামগ্রী বিতরন সহ অস্ট্রেলিয়ায় প্রবাসীদের মৃতের পরে দাফনে সহযোগিতা করে যাচ্ছে।

সিডনিতে সংকটাপন্ন প্রবাসীদের সহযোগিতা পৌঁছানোর আগে জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার নেতা ও কর্মীরা।

গত শুক্রবার বিভিন্ন জনের বাসায় খাদ্য সামগ্রী পৌছানো সহ একার্য্যক্রম তদারকী করেন বিএনপি অস্ট্রেলিয়া বিএনপির আহ্বায়ক ও জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার প্রধান পৃষ্ঠপোষক ড. প্রফেসর ড. হুমায়ের চৌধুরী, বিএনপি নেতা ও জিয়া ফোরাম অস্ট্রেলিয়ার সাধারন সম্পাদক সোহেল ইকবাল, সাংগঠনিক সম্পাদক জাকির আলম লেনিন, যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুল আলম রনী, মো. ফরিদ মিয়া,কোষাধ্যক্ষ মনজুরুল হক আলমগীর, প্রকাশনা সম্পাদক সা’দ সামাদ,প্রচার সম্পাদক রাকিবুল ইসলাম মিয়া অপু সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক তাফতুন নাঈম নিতু, দিপু সহ অন্যান্যরা।সার্বিক সহযোগিতায় ছিলেন সাবেক কাউন্সিলর শাহে জামান টি টু, এবং কাউন্সিলর নাজমুল হুদা বাবু। বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান রহমান এই ক্রান্তিকালে দলমত নির্বিশেষে মানুষের পাশে
দাড়ানোর জন্য বিএনপি এবং তার অঙ্গ ও সহযোগী সংগঠনকে নির্দেশ দিয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments