করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে ৪ পুলিশের মৃত্যু, আক্রান্ত আরও ৫০০

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: বাংলাদেশে করোনা মহামারীতে চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীদের সঙ্গে ফ্রন্ট লাইনে সেবা দিয়ে যাচ্ছেন পুলিশ সদস্যরা। আজ শুক্রবার সকালে এক এসআই মৃত্যুর কোলে ঢলে পড়েন। জানা গেছে, রাজারবাগ পুলিশ হাসপাতালে এসআই নাজির উদ্দিন (৫৫) করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তিনি পুলিশের বিশেষ শাখায়(এসবি) কর্মরত ছিলেন। তাঁর মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত চার পুলিশ সদস্য মারা গেলেন। এছাড়া দেশের বিভিন্ন প্রান্তে সেবা দান অবস্থায় আরও পাঁচশ পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন।

ফ্রন্ট লাইনে সেবাদানকারী ৪ পুলিশ সদস্য আব্দুল খালেক, জসিম উদ্দিন, আশেক মাহমুদ, নাজির উদ্দিন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিশেষ শাখার প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহিদুল ইসলাম গনমাধ্যমকে বলেন, “২৫ এপ্রিল নাজিরের নমুনা পরীক্ষায় করোনায় পজিটিভ আসে। এরপর থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। তার আরও কিছু স্বাস্থ্য সমস্যা ছিল। শুরু থেকেই তাকে আইসিইউতে রাখতে হয়েছে।” নাজিরের গ্রামের বাড়ি পাবনার ভাঙ্গুরায়। ঢাকায় তিনি থাকতেন রূপনগরে। তিনি দুই সন্তান রেখে গেছেন। তার এক মেয়ে চিকিৎসক, তার স্বামীও একজন চিকিৎসক।

উল্লেখ্য, এর আগে পুলিশের এএসআই মো. আবদুল খালেক (৩৬), কনস্টবল মো. আশেক মাহমুদ (৪২) ও কনস্টবল জসিম উদ্দিন কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা যান।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, দেশব্যাপী প্রায় পাঁচ শতাধিক পুলিশ করোনায় আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ঢাকা মহানগরেই প্রায় ২৬০ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৭০ জনে। বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ২ লাখ ৩৪ হাজার, আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৫০০।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments