করোনা সচেতনতা নিয়ে তমালের গান

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: করোনার প্রকোপ থেকে মুক্তির লক্ষ্যে ‘কোভিড-১৯, আ্য ব্যাটল টু উইন’ শীর্ষক গান তৈরি করেছেন সিডনি প্রবাসী জনপ্রিয় শিল্পী ও সুরকার জিয়াউল ইসলাম তমাল। গানটি গত ২৮ জুলাইয়ে ইউটিউবে তমালের চ্যানেলে আপলোড দেয়া হয়।

পৃথিবী থেকে খুব সহজে যাচ্ছেনা করোনার প্রকোপ। প্রতিদিন বাংলাদেশে দুই শতাধিকের বেশি মানুষ প্রাণ হারাচ্ছেন এই ঘাতক মহামারিতে। অস্ট্রেলিয়ায় বিশেষ করে সিডনিতেও প্রতিদিন দুই শতাধিক মানুষ আক্রান্ত হচ্ছেন। এমন নিদারুণ সংকটের দিনে শিল্পীরাও বসে নেই। সেই তাড়না থেকেই গানটি লিখেছেন বলে জানালেন তমাল। প্রশান্তিকাকে তমাল বলেন, “ করোনাকালীন অদ্ভুত এক অসহায়ত্বে সারাবিশ্ব জর্জরিত। একটুখানি সচেতনতা অবলম্বন করে এই আমরাই হয়তো পারি প্রিয়জনের প্রাণ বাঁচাতে। বিশ্ববাসীর সুস্থতা কামনা করে নিবেদন করছি এই গানটি। তুলে ধরতে চেষ্টা করেছি সমসাময়িক সময়ের চিত্রপট আমার নিজের কথা, সুর এবং মিউজিক কম্পোজিশনে।” তিনি বিশ্বাস করেন, আমরাই জয়ী হবো জীবনের এই জয়গানে।

জিয়াউল ইসলাম তমাল।

জিয়াউল ইসলাম তমাল অস্ট্রেলিয়ায় জনপ্রিয় শিল্পী। গান গাওয়ার পাশাপাশি তিনি বাদ্যযন্ত্র বিশেষ করে তবলা ও ড্রামসে ভীষণ সিদ্ধহস্ত। তিনি মিউজিকের ওপর ভারতের এমএস ইউনিভার্সিটিতে পড়াশুনা করেছেন। তাঁর জন্ম বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায়। তিনি দীর্ঘদিন ধরে সিডনিতে বসবাস করছেন।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments