কেন্দ্রীয় যুবলীগের ত্রান কার্যক্রমে অক্সিজেন সিলিন্ডার অনুদান অস্ট্রেলিয়া যুবলীগের

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আজ ১ আগস্ট, বাঙালী জাতির বেদনা বিধূর মাস। করোনার অতিমারিতে সারাদেশ আক্রান্ত, তবু থেমে নেই মানুষের পাশে মানুষের দাঁড়ানো। দেশের এই পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়িয়েছে উপমহাদেশের সবচেয়ে বড় যুব সংগঠন, জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের পথে চলা, যুবনেতা শেখ ফজলুল হক মনির দূরদর্শীতায় যুবসমাজকে ঐক্যবদ্ধ করা বাংলাদেশ আওয়ামী যুবলীগ। কেন্দ্রীয় চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারন সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে মানবিক যুবলীগের কার্য্যক্রম ইতিমধ্যেই জনমানুষের প্রসংশা কুড়িয়েছে। কেন্দ্রীয় যুবলীগের এই কাজে সম্পৃক্ত হলো অস্ট্রেলিয়া যুবলীগ।

অতিমারিতে অক্সিজেন সিলিন্ডারের অতিমুল্য ও অক্সিজেনের স্বল্পতার মধ্যে বাংলাদেশ, তাঁর সরকার ও কেন্দ্রীয় যুবলীগের ডাকে আজ এক অনারম্বর প্রোগ্রামে অস্ট্রেলিয়া যুবলীগের নেতা-কর্মীদের পক্ষ্য থেকে ৮টি সিলিন্ডার কিট সহ গ্রহন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল, অনুদান উপহারের পুরো প্রক্রিয়াটি সমন্বয় করেন কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন ও উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশফাক তূহীন।

এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও বর্তমান প্রেসিডিয়াম সদস্য ডঃ সাজ্জাদ হায়দার লিটন, মোঃ মোয়াজ্জেম হোসেন, এড মামুন রশীদ, যুগ্ম সাধারন সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা, সুব্রত পাল, সোইকত জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক ডাঃ হেলাল উদ্দীন, মশিউর রহমান চপল, কাজী মোঃ মাযহারুল ইসলাম, সাইফুর রহমান সোহাগ, শহীদুল হক রাসেল, মোঃ জহীরুদ্দিন খসরু, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, ত্রান বিষয়ক সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামশুল হক অনিকসহ অন্যান কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এসময় আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল অস্ট্রেলিয়া যুবলীগকে ধন্যবাদ জানান ও বিদেশে সবাইকে এসময় সাধারন মানূষের পাশে দাড়ানোর আহবান জানান। তিনি জননেত্রী শেখ হাসিনার এই লড়াইয়ে প্রবাসী সবাইকে ঐক্যবদ্ধ হতে বলেন। কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন ও উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আশফাক তূহীন অস্ট্রেলিয়া যুবলীগের সব স্তরের নেতা কর্মীকে আন্তরিক ধন্যবাদ জানান। কেন্দ্রীয় নেতৃবৃন্দও এই অনুদানকে আনন্দ চিত্তে গ্রহন করেন।

উল্লেখ্য, দেশে অক্সিজেন সংকটে সাধারন মানুষের পাশে দাড়ানোর জন্য কেন্দ্রীয় যুবলীগ একটি ‘অক্সিজেন ব্যাংক’ তৈরি করেছে, যা খুব কম সময়ের মধ্যেই মাঠে আসছে অসুস্থ মানুষের পাশে দাঁড়াতে। এরই মধ্যে ফ্রি এম্বুলেন্স সহায়তা, ফ্রি খাদ্য বিতরনের মাধ্যমে মানবসেবার কাজটি গত কয়েকমাস ধরে ক্রমাগত করে যাচ্ছে কেন্দ্রীয় যুবলীগ।

অস্ট্রেলিয়া যুবলীগের সাধারন সম্পাদক আল নোমান শামীম জানান, অতীতের মতোই অস্ট্রেলিয়া যুবলীগের নেতা কর্মীরা কেন্দ্রীয় যুবলীগের মানবিক কাজের পাশে থাকবে এবং এই অক্সিজেন ব্যাঙ্কে আরো অনুদান করার ইচ্ছা প্রকাশ করেন। তিনি বলেন, অক্সিজেন সিলিন্ডারের মাধ্যমে দেশে একজন মানুষের প্রাণ বাঁচাতে পারলেও অস্ট্রেলিয়া যুবলীগের নেতা কর্মীরা তাদের জীবন ধন্য মনে করবে। অস্ট্রেলিয়া যুবলীগের সভাপতি মোস্তাক মেরাজ বলেন, কেন্দ্রীয় চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ভাই ও সাধারন সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল ভাইয়ের এই মানবিক কাজের মাধ্যমে অস্ট্রেলিয়া যুবলীগ দেশ সেবায় নিতে পেরে গর্বিত।

সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments