কে এই কোহ ফিলিপ?

  •  
  •  
  •  
  •  

কে এই কোহ ফিলিপ?

হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চিকিৎসক দল। ইন্টারভেনশনাল কার্ডিওলোজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ও প্রিন্সিপাল ডা. কোহ সিয়াম সুন ফিলিপ-এর তত্ত্বাবধানে ওবায়দুল কাদেরের চিকিৎসা চলছে। জানেন কি কে এই কোহ ফিলিপ?

কোহ সিয়াম সুন ফিলিপ কার্ডিয়াক ক্যাথারাইজেশন, পেসমেকার ইমপ্ল্যানটেশন, করোনারি অ্যানজিওগ্রাম, স্ট্রোক ও বুকের ব্যাথায় আক্রান্ত রোগীদের চিকিৎসা দেন। এই হৃদরোগ বিশেষজ্ঞ সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে এমবিবিএস পাস করেন। সিঙ্গাপুর থেকেই এম.মেড (ইন্টার্নাল মেডিসিন) ডিগ্রি অর্জন করেন। পরে কার্ডিওলজিতে এফএএমএস করেন। ইংরেজি, মান্দারিন, মালয়সহ চীনের একাধিক আঞ্চলিক ভাষায় দক্ষতা আছে তার। এর আগে আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আব্দুল জলিল এমপিরও চিকিৎসার তত্ত্বাবধানে ছিলেন মাউন্ট এলিজাবেথ হাসপাতালের এই কার্ডিওলজিস্ট।

ডা. কোহ সিয়াম সুন ফিলিপ-এর তত্ত্বাবধানেই চিকিৎসা চলছে ওবায়দুল কাদেরের। মঙ্গলবার (৫ মার্চ) স্থানীয় সময় বেলা সাড়ে বারোটার দিকে ব্রিফিংয়ে তার সঙ্গে থাকা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসক আব্দুল নাসের রিজভী এই তথ্য জানান।