গানে গানে জোছনা নিয়ে আবারও আসছেন আতিক হেলাল ও মিতা আতিক

  •  
  •  
  •  
  •  

 

প্রশান্তিকা রিপোর্ট: গত বছর অত্যন্ত সাফল্যের পর গানে গানে জোছনার দ্বিতীয় সিজন নিয়ে আবারও আসছে জনপ্রিয় শিল্পী আতিক হেলাল ও মিতা দম্পতির সুর মূর্ছনা। সিডনির সাংস্কৃতিক অঙ্গনে এই জুটির রয়েছে দুর্দান্ত জনপ্রিয়তা। বিভিন্ন সময়ে বিভিন্ন উপলক্ষে তাঁরা আমাদের মনকাড়া সঙ্গীত উপহার দিয়ে যাচ্ছেন।

সিজন ১ পরিবেশন করছেন আতিক হেলাল ও মিতা আতিক 

সিডনির ব্যাংকসটাউনের ব্রায়ান ব্রাউন থিয়েটারে ৭ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় বসবে আতিক হেলাল দম্পতির একক সঙ্গীত সন্ধ্যা। সঙ্গে বাজাবেন বাংলাদেশ ও সিডনির প্রখ্যাত যন্ত্র শিল্পীরা। বাংলাদেশ থেকে যেসব যন্ত্রশিল্পীরা আসছেন তাঁরা হলেন কীবোর্ডে রূপতনু, বেস গীটারে রানা, লিড গীটারে জাহিদ এবং রিদম গীটারে কামরুল। সিডনির প্রিয়মুখ তমাল থাকবেন তবলায় ।

গানে গানে জোছনা ২ প্রসঙ্গে শিল্পী আতিক হেলাল প্রশান্তিকাকে বলেন, “এবার আমরা আমাদের গান পরিবেশনাকে কয়েকটি সেগমেন্টে বিভক্ত করবো। প্রথমত: বাংলাদেশের প্রয়াত গুণী শিল্পীদের গান থাকবে। তারমধ্যে শাহনাজ রহমতুল্লাহ, সুবীর নন্দী, আহমেদ ইমতিয়াজ বুলবুল, বারী সিদ্দিকী, আইয়ুব বাচ্চু ও আলী আকবর রুপুর গান থাকবে। এরপর থাকবে সোনালী দিনের বাংলাদেশের ও হিন্দি গান। গজল ও বাংলাদেশের সিনেমার গানও থাকবে পরিবেশনায়। এছাড়া দর্শকদের অনুরোধের গানও আমরা গাইবো।”

সিজন ২ এর পোস্টার 

৯০ দশকে জন্ম নেয়া বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড উইন্ডস্ এর অন্যতম সদস্য ছিলেন আতিক হেলাল। উইন্ডস’র ব্যান্ড লাইনে ছিলেন আতিক হেলাল (ভোকালিষ্ট), আলী আকবর রুপু (কী বোর্ড) , রিচার্ড কিশোর (বেস গীটার), মাকসুমুল হুদা বাড্ডু (গীটার), ফারুক ইকবাল নীরো (ড্রাম)। ‘ও মনা’ ‘চলে গেলে’, ‘দূরে কোথাও’ নামে উইন্ডস’র তিনটি আ্যলবাম খুব জনপ্রিয় হয়েছিলো। ১৯৯৩ সালে আতিক হেলাল অস্ট্রেলিয়ায় আসেন। দেশ পরিবর্তন হলেও তাঁর সঙ্গীত চর্চা থেমে যায়নি। সিডনিতে তিনি স্বনামধন্য গীতিকার, সুরকার ও শিল্পী হিসেবে সুপরিচিত।

আফরিনা মিতা আতিক হেলালের সহধর্মিনী। সুকন্ঠের অধিকারী এই শিল্পী মিতা আতিক নামে অধিক পরিচিত। বাংলাদেশে থাকার সময়ে পার্থ বড়ুয়া ও বাপ্পা মজুমদারের সঙ্গীত আয়োজনে তাঁর দুটি আ্যলবাম নিয়তি ও দু:খ নামের নদী বের হয়। আতিক হেলাল ও মিতা জুটির বেশ কিছু মিক্সড আ্যলবাম রয়েছে। তিনি গান শিখেছেন মাহমুদুন নবী এবং খালিদ হোসেনের কাছে। সম্প্রতি মঞ্চস্ত নান্দনিক মঞ্চ নাটক ‘লীভ মি এলোনে’ কন্ঠ দিয়েছেন আফরিনা মিতা।

শিল্পী দম্পতি প্রশান্তিকাকে জানান, এবার সিজন ২ ঘোষণা করার পরপরই সঙ্গীত অনুরাগীরা যোগাযোগ করছেন। যারা এখনো টিকেট সংগ্রহ করেননি তারা অনুষ্ঠানের পোস্টারে দেয়া নাম্বারে যোগাযোগ করতে পারেন। টিকেটের মুল্য ধরা হয়েছে ৫০ ও ১৫ ডলার।