গান শোনাতে সিডনি এসে পৌঁছেছেন শিল্পী সুজিত মুস্তফা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা রিপোর্ট: সিডনিতে গান শোনাতে গতকাল সন্ধ্যায় সিডনি এসে পৌঁছেছেন উচ্চাঙ্গ ও নজরুল সঙ্গীত শিল্পী সুজিত মুস্তফা। তাঁর অনুষ্ঠানের আয়োজক ‘মর্মে মর্ম ধ্বনি’ এর কর্ণধার আনিসুর রহমান নান্টু ও তাঁর স্ত্রী শিল্পীকে সিডনি এয়ারপোর্টে স্বাগত জানান।

গতকাল সিডনি এয়ারপোর্টে শিল্পী সুজিত মুস্তফা পৌঁছুলে ফুলেল শুভেচ্ছা জানান সস্ত্রীক আনিসুর রহমান নান্টু

আগামী ২১ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যায় সিডনির ডুরালে প্যাসিফিক হিল ক্রিস্টিয়ান স্কুল অডিটোরিয়ামে গান গাইবেন উপমহাদেশের প্রখ্যাত ধ্রুপদী শিল্পী সুজিত মুস্তফা। সিডনি নেমেই শিল্পী সুজিত মুস্তফা এক প্রতিক্রিয়ায় জানান, নজরুল গীতি, আধুনিক ও ধ্রুপদী সঙ্গীত নিয়ে তিনি সিডনি এসেছেন। এছাড়াও তিনি দর্শকের অনুরোধেও গান করবেন। শিল্পী এই প্রথম অস্ট্রেলিয়া সফরে এলেন। তিনি আশা করছেন, তাঁর অনুষ্ঠানে সঙ্গীত অনুরাগী দর্শকের সমাগম হবে।

মর্মে মম ধ্বনি’ অনুষ্ঠানের অন্যতম আয়োজক আনিসুর রহমান নান্টু প্রশান্তিকাকে জানান, “সুজিত মুস্তফার এই অনুষ্ঠানটি হবে খুবই নান্দনিক, ইতোমধ্যে অনেকেই তাঁর গান শোনার জন্য যোগাযোগ করছেন। যারা এখনো টিকেট সংগ্রহ করেননি, তারা পোস্টারে দেয়া নাম্বারে যোগাযোগ করে টিকেট সংগ্রহ করুন।” অনুষ্ঠানের টিকেটের মূল্য ২০ ও ৩০ ডলার।

অনুষ্ঠানে আরও গান করবেন সিডনির শিল্পী অমিয়া মতিন, ইন্দ্রানী মুখার্জী ও রাহুল হাসান। শিল্পীদের সঙ্গে বাজাবেন প্রখ্যাত তবলাবাদক অভিজিৎ দাঁ এবং কী বোর্ডে নীলাদ্রি চক্রবর্তী।
উল্লেখ্য, সুজিত মুস্তফার জন্ম ১৯৬২ সালে পাবনায়। তাঁর বাবা কবি, গীতিকার, শিক্ষাবিদ এবং সাংষ্কৃতিক ব্যক্তিত্ব আবু হেনা মোস্তফা কামাল।সুজিত মুস্তফা উচ্চাঙ্গ সঙ্গীতে তালিম নেন ওস্তাদ মিহির লালার কাছ থেকে। এরপর মিথুন দে, ফুল মোহাম্মদ, আখতার সাদমানী, শ্রীমতি অঞ্জলি রায় এবং ওস্তাদ সোহরাব হোসেনের কাছেও শিক্ষা গ্রহণ করেন। তিনি শান্তিনিকেতন ও দিল্লীতেও প্রখ্যাত ওস্তাদদের কাছে রবীন্দ্রসঙ্গীত, উচ্চাঙ্গ সঙ্গীত, গজল ও ঠুমরীতে তালিম গ্রহণ করেন। একদিকে তাঁর জন্ম যেমন সাংস্কৃতিক পরিবারে অন্যদিকে তাঁর চারিপাশের পরিবেশও সাংস্কৃতিক আবহে আবর্তিত। বাংলাদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী ও অভিনেত্রী মুনমুন আহমেদ তাঁর সহধর্মিনী এবং একমাত্র কন্যা অপরাজিতাও কত্থক নাচে পারদর্শী।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments