চট্রগ্রাম টেস্টে জিততে হলে ইতিহাস গড়তে হবে

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: আফগানিস্তানের রশিদ খান ও জহির খানের ঘূর্ণিতে কাবু হয়ে পড়েছে বাংলাদেশ। আফগানিস্তানের দেয়া রানের লক্ষ্য ছিলো ৩৯৮। এটি তাড়া করতে নেমে মাত্র ১২৫ রানের মধ্যে টপ অর্ডারের ছয় ব্যাটসম্যান সাজঘরে ফিরেছেন। রশিদ খান ও জহির খান দুই স্পিনার মিলে নিয়েছেন ৫ উইকেট।

বাংলাদেশ স্কোয়াড

চতুর্থ দিনের খেলা শেষে গতকাল বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ১২৫ রান। জিততে হলে আজ শেষ দিনে বাকি চার উইকেটে আরও ২৬৩ রান নিতে হবে। দলীয় ৩০ রানে ওপেনার লিটন আউট হওয়ার পর একে একে আউট হন মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাদমান ইসলাম ও মাহমুদউল্লাহ। এর মধ্যে সাদমান ৪১ ও মুশফিক ২৩ রান করেন। দিনশেষে সাকিব ৩৯ রান নিয়ে অপরাজিত আছেন। সঙ্গী সৌম্য সরকার এখনও রান করতে পারেননি।

হাস্যোজ্জ্বল আফগানিস্তান স্কোয়াড

আফগানিস্তান চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৬০ রান করে অলআউট হয়ে যায়। প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ছিলো ৩৪২ রান। অন্যদিকে প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে দুই ইনিংস মিলে ৩৯৭ রানের লিড পায় আফগানিস্তান।

এ টেস্ট জিততে হলে এখন বাংলাদেশকে ইতিহাস গড়তে হবে। কারণ দ্বিতীয় ইনিংসে এতো রান করা দূরহ ব্যাপার। চতুর্থ ইনিংসে বাংলাদেশ ২১৫ রানের বেশি তাড়া করে জিততে পারেনি কখনো।