চূড়াম্ত বিজয়: জো বাইডেন প্রেসিডেন্ট এবং কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট

  •  
  •  
  •  
  •  

 175 views

প্রশান্তিকা ডেস্ক: জো বাইডেনের প্রেসিডেন্ট হতে আর কোন বাঁধা রইলোনা। গতকাল যুক্তরাষ্ট্রের অফিসিয়াল ইলেকটোরাল ভোটে জো বাইডেন প্রেসিডেন্ট এবং কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট পদে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছেন। গতকাল বিভিন্ন অঙ্গরাজ্যে বিজয়ী ইলেকটোরাল ভোটারদের স্লেটগুলো এক সঙ্গে বসে তাদের ভোট দেন। আর এই ভোটের মধ্য দিয়েই নির্বাচনের মধ্য দিয়ে আগামী মেয়াদে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে কে চূড়ান্ত বিজয় পাচ্ছে, তা নিশ্চিত হলো। জো বাইডেন এবং কমলা হ্যারিস মোট ৩০৬ ইলেকটোরাল ভোট পেয়েছেন। অন্যদিকে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২ ভোট। প্রেসিডেন্ট হওয়ার জন্য ২৭০ ভোট পেলেই যথেষ্ঠ ছিলো।

প্রেসিডেন্ট নির্বাচিত জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

অফিসিয়ালি প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরপরই জো বাইডেন এক বক্তব্যে মার্কিন নাগরিকদের ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, “ নির্বাচনী এই যুদ্ধে অবশেষে গনতন্ত্রের বিজয় হয়েছে। আমেরিকায় রাজনীতিবীদরা ক্ষমতা নিশ্চিত করেনা, জনগনই নির্ধারণ করেন কে যাবে ক্ষমতায়।
এই প্রথম রেকর্ড সংখ্যক ভোটার নির্বাচনে ভোট দিয়েছেন। ডোনাল্ড ট্রাম্প জো বাইডেন থেকে ৭ মিলিয়ন ভোট কম পেয়েছে। আগামী ২০ জানুয়ারী হোয়াইট হাউজে বসবেন নতুন নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments