জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইনের মনোজ্ঞ সন্ধ্যা ১৬ মার্চ 

  •  
  •  
  •  
  •  


বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক ও নির্মাতা সাদাত হোসাইন আসছেন অস্ট্রেলিয়ায়। আগামী ১৬ মার্চ শনিবার সন্ধ্যায় হার্স্টভিলের সিভিক থিয়েটারে তিনি রেইনফরেস্ট ফিউশন নিবেদিত “জীবনের গল্প, গল্পের জীবন” শিরোনামে মনোজ্ঞ অনুষ্ঠানে থাকবেন। অনুষ্ঠানটি আয়োজন করছেন মাসিক মুক্তমঞ্চ ও প্রশান্তিকা। সিডনির সুধীজন, লেখক, সাংবাদিক ও পাঠকের মিলনমেলার এই অনুষ্ঠানে সরোদ বাজাবেন প্রখ্যাত শিল্পী তানিম হায়াত খান রাজিত। তানিমের সরোদে হাতে খড়ি  চাচাতো ভাই উপমহাদেশখ্যাত সরোদিয়া উস্তাদ শাহাদত হোসেন খান এর কাছে। সিডনী তে তানিম একজন ব্যস্ত সরোদ শিল্পী এবং সংগীত শিল্পী। ২০১৮ গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের একসট্যাটিক্ট কনসার্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন তানিম সরোদ বাজিয়ে।
তানিম ব্রাহ্মণবাড়িয়ার বিশ্ব বিখ্যাত সন্তান উস্তাদ আলাউদ্দিন খাঁ সাহেবের ছোট ভাই ব্রাহ্মণবাড়িয়ার আরেক উপমহাদেশ খ্যাত সুরবাহার শিল্পী উস্তাদ আয়েত আলী খাঁ সাহেবের পৌত্র। তানিম সংগীত বিশেষজ্ঞ মোবারক হোসেন খান আর ৬০ এর দশকের জনপ্রিয় সংগীত শিল্পী ফওজিয়া ইয়াসমিনের কনিষ্ঠ সন্তান।

সাদাত হোসাইন ১৯৮৪ সালে মাদারীপুরে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। পাঠকপ্রিয় এই লেখকের উপন্যাস বেশ ক’বছর ধরে বিক্রয় শীর্ষে রয়েছে। এবছর অমর একুশে গ্রন্থমেলায় তাঁর নির্বাসন উপন্যাসটি বেস্ট সেলারের তালিকায় এক নম্বরে রয়েছে। তাঁর প্রকাশিত মোট বইয়ের সংখ্যা ১১টি। নির্মাতা হিসেবেও তাঁর খ্যাতি রয়েছে। এপর্যন্ত তিনি তিনটি শর্ট ফিল্ম নির্মাণ করেছেন, এগুলো হলো বোধ, স্যুজ ও প্রযত্নে। প্রতিটি ছবিই দর্শক নন্দিত হয়েছে এবং অসংখ্য পুরষ্কার অর্জন করেছে। এছাড়া কয়েকটি ডকুমেন্টটারি ও টেলিফিল্ম নির্মান করেছেন। আলোকচিত্রী হিসেবেও তাঁর খ্যাতি রয়েছে।
সাদাত হোসাইন দেশ ও দেশের বাইরে জীবনের গল্প, গল্পের জীবন ব্যানারে তাঁর অভিজ্ঞতার কথা বলেন। সিডনির অনুষ্ঠানে এর বাইরে তাঁর  দর্শকদের জন্য বিশেষ চমক রয়েছে বলে আয়োজকদের জানিয়েছেন। এই অনুষ্ঠানে অধিকাংশ দর্শক প্রবাসের সুধীজন এবং আমন্ত্রিত। শুধু অল্প সংখ্যক পাঠকেরা ১৫ ডলার প্রবেশমুল্যের বিনিময়ে অংশ নিতে পারবেন। অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর করেছে রেইনফরেস্ট ফিউশন লাকেম্বা, প্লাটিনাম ও গোল্ড স্পন্সর করেছে যথাক্রমে স্টাডিনেট ও ট্যাক্স আ্যাসিস্ট রকডেল। আগ্রহী দর্শকরা পোষ্টারে দেয়া নাম্বারে যোগাযোগ করে টিকেট সংগ্রহ করতে পারেন।
সাদাত হোসাইন সিডনি ছাড়াও মেলবোর্ন ও ব্রিসবেনে জীবনের গল্প, গল্পের জীবন শীর্ষক অনুষ্ঠানে অংশ নেবেন।