জন্মভূমি টেলিভিশনের জাঁকজমক তৃতীয় বার্ষিকী উদযাপন

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: অস্ট্রেলিয়া থেকে সম্প্রচারিত প্রথম ও একমাত্র ২৪ ঘন্টার বাংলা টেলিভিশন চ্যানেল জন্মভূমি টেলিভিশন সম্প্রচারের  তৃতীয় বর্ষ  উদযাপন  উপলক্ষ্যে ৩ মার্চ সিডনির রেডরোজ ফাংশন সেন্টার এক বর্ণিল অনুষ্ঠানের আয়োজন হয়। এ অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাইকমিশনের হাইকমিশনার H.E Mohammad Sufiur Rahman, তিনি ব্যস্ততার কারণে আসতে না পারায় হাইকমিশনারের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন মোহাম্মদ কামরুজামান,কনসুল, কনস্যুলেট জেনারেল অব বাংলাদেশ, সিডনি। বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন নিউ সাউথ এর মাল্টিকালচারাল মিনিস্টারের প্রতিনিধি মার্ক কুরে এমপি। আরও উপস্থিত ছিলেন জিহাদ দিব এমপি। অনুষ্ঠানটিতে আরো অলংকৃত করেছেন ব্যাংকসটাউন – ক্যান্টাবুরি কাউন্সিল এর বাঙালি কাউন্সিলর মোহাম্মদ নাজমুল হুদা , কাউন্সিলর মোহাম্মদ জামান ,ক্যাম্পবেলটাউন কাউন্সিল এর কাউন্সিলর মাসুদ চৌধুরী এবং ওয়েন্টওয়ার্থভিলের কাউন্সিলর সুমন সাহা।

জাতীয় সঙ্গীতের সময় দাঁড়িয়ে শ্রদ্ধা প্রদর্শন

সিডনির প্রায় সকল মিডিয়ার সম্মানিত প্রতিনিধিরা ছাড়াও সিডনির রাজনীতির সাথে জড়িত বিশিষ্ট ব্যক্তিবর্গ, সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ ,ব্যবসায়ীসহ  উল্লোখযোগ্য সংখ্যক পেশাজীবী চিকিৎসক দের উপস্থিতি অনুষ্ঠান টির শোভা বৃদ্ধি  করেছে।
জন্মভূমি টেলিভশনের সিইও রাহেলা আরেফিন এর স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হয় বক্তব্য পর্ব। এরপর বক্তব্য  রাখেন মোহাম্মদ কামরুজামান,কনসুল , কনস্যুলেট জেনারেল অব  বাংলাদেশ, সিডনি। বিশেষ অথিতি  নিউ সাউথ এর মাল্টিকালচারাল মিনিস্টার এর প্রতিনিধি মার্ক কুরে এমপি এবং লাকেম্বা এলাকার লেবার দলের এমপি জিহাদ দিব এমপি। আরো বক্তব্য রাখেন  ব্যাংকসটাউন – ক্যান্টাবুরি কাউন্সিল এর বাঙালি কাউন্সিলর মোহাম্মদ নাজমুল হুদা , কাউন্সিলর মোহাম্মদ জামান ,ক্যাম্পবেলটাউন কাউন্সিল এর কাউন্সিলর মাসুদ চৌধুরী এবং ওয়েন্টওয়েথভিল এর কাউন্সিলর সুমন সাহা। বাঙালি কাউন্সিলরদের তাদের সামাজিক কর্মকান্ডের জন্য বিশেষ সম্মামনা ক্রেস্ট  উপহার দেন জন্মভূমি টেলিভশন এর উপদেষ্টা ডাক্তার জেসি চৌধূরী। বক্তারা জন্মভূমি টেলিভিশন এর ভূয়সি প্রশংসা করেন।

বিশেষ অবদানে সিইও রাহেলা আরেফিনের কাছ থেকে পুরস্কার নিচ্ছেন সেলিমা বেগম

জন্মভূমি টেলিভিশন এ বছর থেকে জন্মভূমি অ্যাওয়ার্ড এর প্রবর্তন করেছে। এ বছর “জন্মভূমি অ্যাওয়ার্ড ২০১৮” এ ভূষিত করা হয়েছে মেলবোর্ন এর বিশিষ্ট সমাজসেবক  ,ব্যবসায়ী ও বাংলাদেশের স্বাধীনতা-সংগ্রামে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধা কামরুল হোসেইন চৌধুরীকে। তার হাতে অ্যাওয়ার্ড তুলে দেন জন্মভূমি টেলিভশন এর উপদেষ্টা ডাক্তার আয়াজ চৌধুরী। কামরুল হোসেইন চৌধুরী এ বছর অস্ট্রেলিয়া ডে তে  ২০১৯ সালের “অর্ডার অফ অস্ট্রেলিয়া অ্যাওয়ার্ড” পেয়েছেন।


সাংবাদিক ও সুধীজনের একাংশ

অস্ট্রেলিয়া ও বাংলাদেশের জাতীয় সংগীত এর মধ্যে দিয়ে দর্শক পূর্ণ হলে শুরু হয় অনুষ্ঠান । একের পর এক মনোমুগ্ধকর পরিবেশনা দর্শকদের মুগ্ধ করে।  নতুন প্রজন্ম এর শিল্পীদের পরিবেশনা দিয়ে শুরু হয় অনুষ্ঠান, নতুন প্রজন্মের শিল্পীদের মধ্যে ছিলেন আদ্রিতা রহমান, আনান  রহমান ,সাদমান নাকিব স্বপ্নিল ,রূপকথা , ফারজিন জাহান সাফারিনা , শাফিনা ,সাদিয়া শাখাওয়াৎ,আরিয়ানা আহমেদ , তাভিসা খান ,সারিয়া ,নাবিলা আফরিদা স্রোতস্বীনী ও নীলাদ্রি। এরপর ছিল স্থানীয় বাংলাদেশি শিল্পীদের নিয়ে সাজানো  দেশীয় সাংস্কৃতিক পরিবেশনা।এ পর্বে ছিলেন ডাক্তার মীর জাহান মাজু ,ডাক্তার ফাহিমা সাত্তার ,ডঃ কাইউম পারভেজ , মলয় বিশ্ব , নুসরাত জাহান স্মৃতি ,ডাক্তার শাহনাজ পারভীন ,আনিসুর রহমান ,রোকসানা রহমান ,অর্পিতা সোম , জিয়াউল ইসলাম তমাল ,সাইফুর রহমান অপু , নিজামুদ্দিন উজ্জ্বল ,ফারিয়া নাজিম ও এহসান রেজা।   যন্ত্রীরা ছিলেন তবলায় অভিজিৎ দান , জিয়াউল ইসলাম তমাল,গিটারে প্রাঞ্জল কুমার অধিকারী ,বনফুল ও কাহন বাজিয়েছেন ইয়াসির পারভেজ মিহির।


বক্তব্য রাখছেন কাউন্সিলর সুমন সাহা

অনুষ্ঠানের একপর্যায়ে জন্মভূমি টেলিভিশনে  বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য  ক্রেস্ট তুলে দেন জন্মভূমি টেলিভিশনের সিইও রাহেলা আরেফিন।যারা ক্রেস্ট পেয়েছেন তারা হলেন ডঃ কাইউম পারভেজ, কাজী  সুলতানা সিমি, ডঃ শাখাওয়াৎ নয়ন,ডাক্তার জসিম উদ্দিন, আতিকুর রহমান শুভ, ডঃ সৈয়দ ফাইজুল আজিম চঞ্চল, শাহীন আক্তার স্বর্ণা, আবিদা সুলতানা, মুনা মুসতাফা, সেলিমা বেগম, ফারিয়া নাজিম, পূরবী পারমিতা বোস, লরা হক, শিরিন আক্তার মুন্নী, মোহাম্মদ খাঁন তুষার ও কাজী সামসুল আলম।
জন্মভূমি টেলিভশন এর তৃতীয় বষপূর্তি উদযাপন অনুষ্ঠান টি সার্থক করার জন্য আয়োজকেরা ধন্যবাদ জানায় সকল শুভানুধ্যায়ী এবং স্পন্সরদের।

সাংস্কৃতিক আয়োজনে নৃত্য পরিবেশনা

জন্মভূমি টেলিভশন বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছে প্রাইম স্পনসর Westin Homes, গোল্ড স্পনসর Parish Patience Immigration Lawyers , প্ল্যাটিনাম স্পনসর ক্যাঙ্গারু এডুকেশন এবং ABSCA প্রেসিডেন্ট  জাহাগীর আলম কে।
অনুষ্ঠানটির  সার্বিক পরিকল্পনায় ছিলেন  জন্মভূমি টেলিভশন এর  প্রোগ্রাম ডিরেক্টর  শাহীন আক্তার স্বর্ণা আর পুরো অনুষ্ঠানটির  উপস্থাপনা করেছে যৌথ ভাবে শাহীন আক্তার স্বর্ণা ও আবিদা সুলতানা ।

জন্মভূমির তৃতীয় বছরের কেক কাটার দৃশ্য

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ছিল Westin Homes এর সৌজন্যে  আকর্ষনীয় রাফেল ড্র। তৃতীয় বষপূর্তির কেক কেটে ও  আমন্ত্রিত অতিথিদের নৈশ ভোজে আপ্যায়িত করে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।
সংবাদ বিজ্ঞপ্তি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments