জমকালো আয়োজনে পর্দা উঠল বিশ্বকাপের

  •  
  •  
  •  
  •  

শুরু হয়ে গেল বিশ্বকাপ উত্তেজনা। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ কে স্বাগত জানাল সারা বিশ্ব। গতকাল বাকিংহাম প্যালেসের সামনে বাংলাদেশ সময় রাত ১০টায় লন্ডন দ্য মলে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

সাধারণত বিশ্বকাপের উদ্বোধনী হয় স্বাগতিক দেশের ঐতিহাসিক কোনো স্টেডিয়ামে। তবে সেই রীতি ভেঙে এবার নতুন আঙ্গিকে এই অনুষ্ঠানের আয়োজন করে এবারের আয়োজক ইংল্যান্ড।

যুগ যুগ ধরে ব্রিটিশদের ইতিহাস-ঐতিহ্যের স্বাক্ষর বহন করে আসা দ্য মলে পর্দা উঠলো ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসরের। শুরুতেই প্রতিটি দলের দুজন করে প্রতিনিধিকে ডেকে নেন উপস্থাপক। বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করেন জাতীয় দলের ‘সাবেক’ হয়ে যাওয়া তারকা ক্রিকেটার আব্দুর রাজ্জাক। তার সঙ্গে ছিলেন অভিনেত্রী জয়া আহসান।

আইসিসির প্রতিটি দেশের সদস্য দূতরা এক মিনিট ধরে ব্যাট করেন। উপস্থিত দর্শকরা দিতে থাকেন জয়োধ্বনি। আব্দুর রাজ্জাক স্বাভাবিকভাবে সবকটি বল পিটিয়ে বিদায় দিলেও চার বল খেলে মাত্র একটি বল ব্যাটে লাগান জয়া আহসান। টেবিল টেনিসের বলে খেলা সেই এক মিনিটের ক্রিকেটে সর্বোচ্চ ৭৪ রান করে বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ড।

৬০ সেকেন্ডের মজার ক্রিকেট শেষে জনপ্রিয় অভিনেত্রী লরিন গেয়ে শোনান ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের থিম সং ‘স্ট্যান্ড বাই…’। এরইমাঝে বিশ্বকাপের সোনালি ট্রফিটা হাতে নিয়ে মঞ্চে রাখেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক।

বিশ্বকাপের প্রথম ম্যাচে বৃহস্পতিবার লড়বে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। টাইগারদের বিশ্বকাপে মূল লড়াই শুরু হবে ২ জুন। সেদিন দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ।

আগামী সাত সপ্তাহে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসজুড়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments