টোকিও অলিম্পিকে একদিনে অস্ট্রেলিয়ার ৪টি গোল্ড, এমার রেকর্ড

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: টোকিও অলিম্পিকে আজ একদিনেই চারটি গোল্ড মেডেল জিতে নিয়েছে অস্ট্রেলিয়ার আ্যথলেটরা। ৫০ মিটার ফ্রি স্ট্রাইল সাতারে দুইজন এবং ৪x১০০ মিটার মেডলি রিলে এবং সেইলিংয়ে এসব গোল্ড মেডেল এসেছে।

৪টি গোল্ড, ৩টি ব্রোঞ্জ সহ মোট ৭টি মেডেল জিতে সবার দৃষ্টি এখন এমার ওপর।

টোকিও অলিম্পিকে আজ সবার দৃষ্টি কেড়েছেন এমা ম্যাকেন। নিউ ইয়র্ক টাইমস আজ এক শিরোনামে এমাকে এবারের অলিম্পিকে সবচেয়ে সম্ভাবনাময়ী আ্যথলেট হিসেবে তুলে ধরেছে। সাতারে এমা অলিম্পিক রেকর্ড সময় ২৩.৮১ সেকেন্ডে ৫০ মিটার ফ্রি স্টাইল জিতে নেন। এমার ঝুলিতে ইতোমধ্যে চারটি গোল্ড মেডেল সহ মোট সাতটি মেডেল জমা হয়েছে। এমার চারটি গোল্ড মেডেল হচ্ছে: ১০০ মিটার ফ্রি স্টাইল, ৫০ মিটার ফ্রি স্টাইল, ৪ x ১০০ মিটার রিলে এবং মিক্সড ৪x ১০০ মিটার রিলেতে। এছাড়া তিনি ১০০ মিটার বাটারফ্লাই, ৪x১০০ মিটার রিলে এবং ৪x ১০০ মিটার মিক্সড রিলেতে ব্রোঞ্জ জয় করেন। ২৭ বছর বয়সী এমা জন্মগ্রহণ করেন নিউ সাউথ ওয়েলস রাজ্যের উওলংগংয়ে।

এর আগে সিডনি অলিম্পিকে সর্বমোট পাঁচটি মেডেল জিতে ইয়ান থর্প শীর্ষে ছিলো। এখন সেই রেকর্ডটিও ভেঙে ফেলেছেন এমা। এখনও কোনো অস্ট্রেলিয়ান একটি অলিম্পিকে ১০ টি বা এর বেশি মেডেল পাননি। তবে ১৯৫২ সালে রুশ জিমন্যাশিস্ট মারিয়া ৭টি মেডেল পেয়েছিলেন। এমা ইতোমধ্যে তাঁর সমকক্ষ হয়েছেন।
দিনের চতুর্থ গোল্ডটি আসে সেইলিংয়ে ম্যাট ওয়ার্ন।

এ পর্যন্ত প্রাপ্ত ১৪ টি গোল্ড মেডেল অর্জন করে মেডেল ট্যালিতে অস্ট্রেলিয়ার অবস্থান চতুর্থ। ২২ টি গোল্ড নিয়ে চীন রয়েছে শীর্ষে। দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছে যথাক্রমে যুক্তরাষ্ট্র এবং জাপান।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments