ডাক্তার নুজহাত চৌধুরী ও তাঁর স্বামী করোনায় আক্রান্ত

  •  
  •  
  •  
  •  

 367 views

ডাক্তার নুজহাত চৌধুরী ও তাঁর স্বামী ডাক্তার মাহতাব স্বপ্নীল

প্রশান্তিকা ডেস্ক: একাত্তরে শহীদ চিকিৎসক আলীম চৌধুরীর কন্যা ডাক্তার নুজহাত চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁর স্বামী ডাক্তার মামুন আল মাহতাব স্বপ্নীল এবং বড় ছেলেও আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। ডা: নুজহাত ও ডা: স্বপ্নীল দুজনেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) কর্মরত। দেশে করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই ডাক্তার নুজহাত এবং স্বপ্নীল করোনা রোগীদের চিকিৎসা দিয়ে আসছিলেন।

ডা: স্বপ্নীল আজ গনমাধ্যমকে জানান,”চার দিন হল আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। আমার স্ত্রী ও অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলেটি গত তিন দিন আগে আক্রান্ত হয়েছে। আমরা সবাই বাসাতেই চিকিৎসা নিচ্ছি। এমনিতে তেমন কোনো সমস্যা নেই।”
তিনি আরও জানান, তারা দুজনেই বাসা থেকেই করোনাভাইরাস সংক্রমণের বিরুদ্ধে সচেতনা সৃষ্টির জন্য লেখলেখি এবং অনলাইনে পরামর্শ দিচ্ছেন।

উল্লেখ্য, ডা. নুজহাত চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক। তিনি ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং প্রজন্ম একাত্তরের প্রতিষ্ঠাতা সাংস্কৃতিক সম্পাদক। তাঁর বাবা একাত্তরের শহীদ ডাক্তার আলীম চৌধুরী ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুব কাছের। স্বাধীনতার পর ১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ফিরে বিমানবন্দরে নেমে সবার কাছে জিজ্ঞাসা করেছিলেন, ‘ওরা নাকি আমার চোখের ডাক্তারকে মেরে ফেলেছে?’
অন্যদিকে ডাক্তার স্বপ্নীল একই বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের প্রধান।

উল্লেখ্য, গত ২৪ ঘন্টায় দেশে ৪০০৮ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮,৫০০ এবং মৃতের সংখ্যা ১৩০৫ জন। এছাড়া ৩৮,৪০০ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments