তাপস ও আতিক ঢাকার মেয়র নির্বাচিত: বিএনপি’র নির্বাচন প্রত্যাখ্যান, আজ হরতাল

  •  
  •  
  •  
  •  

 120 views

প্রশান্তিকা ডেস্ক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারি ফলাফলে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস বিজয়ী হয়েছেন।প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি সমর্থিত তাবিথ আওয়াল এবং ইশরাক হোসেন হেরে গেছেন।

বিএনপি এই নির্বাচনকে ডিজিটাল জালিয়াতি ও আওয়ামীলীগের দলীয় কারচুপি আখ্যা দিয়ে ফলাফল প্রত্যাখ্যান করেছে। বিএনপি আজ রোববার ঢাকায় সকাল সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে।

এবারের নির্বাচনে নজিরবিহীন কম সংখ্যক ভোটাররা ভোট দিতে এসেছেন। কোন কোন কেন্দ্রে মাত্র ৫ শতাংশ ভোট পড়েছে। তবে গড়ে ২০ শতাংশ ভোটার উপস্থিতি ছিলো বলে নির্বাচন কমিশন জানিয়েছে।

গতকাল রাতে নির্বাচন কমিশন জানায়, ১১৫০ কেন্দ্রের বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট।
এই সিটিতে মেয়র প্রার্থী ছিলেন মোট ৭ জন। অন্যদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবদুর রহমান হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৬ হাজার ৫২৫ভোট। জাতীয় পার্টির প্রার্থী সাইফুদ্দিন আহমেদ মিলন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৫৯৩ ভোট। গণফ্রন্টের প্রার্থী আবদুস সামাদ সুজন মাছ প্রতীকে ১২ হাজার ৬৮৭ ভোট পেয়েছেন। বাংলাদেশ কংগ্রেসের মো. আক্তারুজ্জামান ওর‌ফে আয়াতুল্লাহ ডাব প্রতীকে ২ হাজার ৪২১টি ভোট পেয়েছেন। আর ন্যাশনাল পিপলস পার্টির মো. বাহারা‌নে সুলতান বাহার আম প্রতীকে পেয়েছেন ৩ হাজার ১৫৫ ভোট

ফলাফল প্রত্যাখ্যান তাবিথ ও ইশরাকের

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ১ লাখ ৮৩ হাজার ৫০ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। ১৩১৮ কেন্দ্রের বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে আতিক পেয়েছেন ৪ লাখ ৪৭ হাজার ২১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আওয়াল ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ২ লাখ ৬৪ হাজার ১৬১ ভোট।
বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আতিকুল। ২০১৩-১৪ মেয়াদে এ দায়িত্ব পালন করেন তিনি।

বিএনপি’র হরতালের ডাক:

ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে হরতালের ডাক দিয়েছে বিএনপি। রবিবার সকাল-সন্ধ্যা রাজধানীতে এই হরতালের ডাক দেওয়া হয়।
ভোট শেষে শনিবার রাতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
তিনি বলেন, “ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের নামে ডিজিটাল ভোট কারচুপি ও প্রহসন হয়েছে। প্রতিটি কেন্দ্রের সামনে আওয়ামী লীগের শতশত নেতাকর্মী অবস্থান করেছিল। আমরা এই নির্বাচন ঘৃনাভরে প্রত্যাখ্যান করছি।”

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments