তাসমানিয়ায় সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন

  •  
  •  
  •  
  •  

সাকিব আব্দুল্লাহ, হোবার্ট থেকে: অস্ট্রেলিয়ার তাসমানিয়া অঙ্গরাজ্যের হোবার্ট শহরের প্রাণ কেন্দ্রে বাংলাদেশের স্বাধীনতা দিবসের পঞ্চাশ বছর পুর্তিতে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এই কর্মসূচীতে প্রধান অতিথি ছিলেন Anna M. Reynolds; The Lord Mayor of Hobart, Tasmania.

বাংলাদেশ হাই কমিশন ক্যানবেরার সার্বিক সহযোগিতা এবং হোবার্ট বাংলাদেশি কমুনিটির পক্ষে বর্তমান সভাপতি নূর রহমান এবং প্রাক্তন সভাপতি আশফাকুর রহমান সহ বাকি সদস্য বৃন্দের ঐকান্তিক প্রচেস্টায় এই আয়োজনটি সম্পন্ন হয়। হোবার্টে বসবাসরত সিনিয়র সিটিজেনদের অংশগ্রহনের মধ্য দিয়েই এই পতাকা উত্তোলনের কর্মসুচী পরিচালিত হয়। স্বদিচ্ছা থাকা সত্বেও বৈশ্বিক মহামারীর যথাযথ স্বাস্থ্য বিধির কারনে এই কার্যক্রমটিতে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণ সীমিত রাখতে হয়।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে হোবার্ট বাংলাদেশি কমিউনিটির সভাপতি নূর রহমান তাঁর স্বাগত বক্তব্য প্রদান করেন। বক্তব্যের প্রারম্ভে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সকল মুক্তিযোদ্ধা এবং শহীদদের অবদান শ্রদ্ধা ভরে স্মরন করেন। এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখা চার জন অষ্ট্রেলিয়ান নাগরিক বাংলাদেশের অকৃত্রিম বন্ধু উইলিয়াম এ এস অডারল্যান্ড, বীর প্রতীক, এন্থোনি লরেন্স ক্লিফটন, ড. জিওফ্রেই ডেভিস এবং প্রফেসর হারবার্ট ফেইথ এর অবদান তুলে ধরেন এবং তাঁদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

হোবার্ট বাংলাদেশি কমিউনিটির কোষাধ্যক্ষ এবং ACCOTAX ADVISORY এর স্বত্বাধিকারী মাহতাবুদ্দিন এর কাছে এই আয়জন বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, এই ধরনের উদ্যোগ প্রবাসে আমাদের কে বহু সংস্কৃতির প্রসারে ভূমিকা রাখে, এবং আমাদের পরবর্তী প্রজন্ম এবং বৃহত্তর অস্ট্রেলিয়ান সম্প্রদায়ের কাছে সত্য ইতিহাস এবং সংস্কৃতি উপস্থাপনে বিশেষ ভূমিকা পালন করবে।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments