তাসমানিয়ার হোবার্টে ‘বিডি সকার কাপ ২০২০’ অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

আব্দুল্লাহ আল সাকিব, হোবার্ট থেকে: মেলবোর্ন, সিডনি বা ব্রিসবেনে সাম্প্রতিক করোনা পরিস্থিতি নাজুক হলেও, অস্ট্রেলিয়ার দ্বীপ রাজ্য তাসমানিয়া অত্যন্ত সাফল্যের সাথে করোনা পরিস্থিতি মোকাবেলায় সক্ষম হয়েছে। পরিস্থিতি পর্যালোচনা করে পুরো রাজ্যে ধাপে ধাপে লকডাউন শিথিল হয়ে এসেছে। তাসমানিয়াবাসী ফিরতে শুরু করেছে তাদের কর্মসংস্থলে।

দীর্ঘ লকডাউনে উদ্ভুত মানসিক চাপ ও একঘেয়েমি দূর করতে Hobart Bangladesh Community Inc. এবং Bangladesh Students’ Association UTAS সম্মিলিত ভাবে আয়োজন করে “BD Soccer Cup 2020” । গত ২৫ এবং ২৬ জুলাই Cornelian Bay Sports ground এ মোট ৬ টি টিমের অংশ গ্রহনে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। আয়োজনটির মূল সমন্বয়কারি আশফাকুর রহমান অমি এবং মহিউর রহমান মিশাদ স্বেচ্ছাসেবীদের সহায়তায় সার্বিক নিরাপত্তা সহ করোনা পরিস্থিতি মাথায় রেখে বাড়তি সতর্কতা মূলক ব্যবস্থা গ্রহন করেন।

সাপ্তাহিক ছুটির দিন থাকায় উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশী তাদের পরিবার পরিজন সহ টুর্নামেন্টটি উপভোগ করতে চলে আসেন। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ যথাক্রমে Team- ball Smasher এবং Team – Tiger’s United এবং সেরা চারটি ক্যাটাগরিতে বিবেচিত পুরস্কৃতরা হলেন সেরা গোল রক্ষক- বিপ্লব, সেরা রক্ষনভাগ- ইভান সর্বোচ্চ গোলদাতা – নাদিম (jr) টুর্নামেন্ট সেরা খেলোয়াড়- আশিক। Hobart Bangladesh Community inc. এর ক্রীড়া সমন্বয়ক মহিউর রহমান মিশাদ মনে করেন এ ধরনের আয়োজন বিদেশে বসবাসরত বাংলাদেশীদের ভেতর সম্প্রীতি বাড়াতে এবং করোনা পরিস্থিতিতে উদ্ভুত মানসিক চাপ কমাতে বিশেষ ভুমিকা পালন করবে।

হোবার্টে আয়কর বিষয়ক ওয়েবনিয়ার

Hobart Bangladesh Community Inc. সাংস্কৃতিক ও বিনোদনমূলক অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। বিগত ২১ জুলাই Hobart Bangladesh Community Inc এর সভাপতি আশফাকুর রহমান অমি একটি webinar এর আয়োজন করেন। এতে হোবার্টে প্রতিষ্ঠিত তিনজন প্রতিষ্ঠিত Tax Accountant অংশ গ্রহন করেন। তারা হলেন মোহাম্মদ শাহজাহান, মাহতাব উদ্দিন, সানজিদুল ইসলাম। এইবার প্রথম বারের মত যারা আয়কর দিতে যাচ্ছে তাদের পাশাপাশি সকলের জন্য Webinar টি ছিল বেশ তথ্যবহুল।