তাহেরির বিরুদ্ধে মামলা

  •  
  •  
  •  
  •  

প্রশান্তিকা ডেস্ক: ওয়াজের নামে বিতর্কিত উক্তি করার মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে আলোচিত ইসলামী বক্তা গিয়াস উদ্দিন আত তাহেরির বিরুদ্ধে মামলা হয়েছে। গতকাল ঢাকা আইনজীবি সমিতির কার্যকরী সদস্য ইব্রাহীম খলীল এই মামলাটি দায়ের করেন।

গিয়াস উদ্দিন তাহেরি, ছবি: ফেসবুক।

মামলার পরে মিডিয়াকে তাহেরি জানান, যেসব বক্তব্য নিয়ে তাঁকে সমালোচনার মুখে পড়তে হয়েছে, সেগুলো স্লিপ অব টাং। বিভিন্ন ইস্যুতে এসব বের হয়ে এসেছে। তবে ভবিষ্যতে এরকম আর হবেনা বলে তিনি জানান। তিনি আরও বলেন, প্রতিহিংসা পরায়ণ হয়েই এই মামলা হয়েছে। মামলার বিষয়ে তিনি বিস্ময় প্রকাশ করেন। তিনি বলেন, ওয়াজে মানুষকে চাঙ্গা করতেই তিনি ওয়াজের পাশাপাশি মাঝেমাঝে রসিকতা করতেন।

মামলার বাদী ইব্রাহীম খলীল বলেন, “তাহেরির ওয়াজে ইসলাম ধর্মের মূল্যবোধে আঘাত হয়েছে। এজন্য আমি ক্ষুব্ধ এবং স্ব উদ্যোগে এই মামলা করেছি।”
বিশ্লেষকরা মনে করছেন, তাহেরির বক্তব্য যেভাবে সোশ্যাল মিডিয়া বা ইউটিউবে ভাইরাল হয়েছে সেই অনুযায়ী তিনি এই মুহূর্তে সবচেয়ে বড় সেলিব্রিটি। তাঁর বক্তব্য থেকে বাক্য বা বাক্যাংশ নিয়ে হিন্দোল অমি সহ নামে বেনামে বিভিন্ন ইউটিউবার ট্রল করে নিজেরাও বিখ্যাত হয়েছেন। তাঁর উল্লেখযোগ্য ট্রলগুলো হলো: চা খাবেন, ঢেলে দি/ পরিবেশটা সুন্দর না?/ বুঝলে বুঝপাতা না বুঝলে তেজপাতা/ বসেন বসেন বইসা যান, ইত্যাদি।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments